Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

ফেদেরারের ১২০০!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ মে, ২০১৯, ৮:০০ পিএম

মাদ্রিদ ওপেনে জয় পেয়েছেন রজার ফেদেরার। তিনি ৬-০, ৪-৬ ও ৭-৬ ব্যবধানে হারিয়েছেন গায়েল মনফিলসকে। এটা কেবল একটি জয় ছিল না। এটা ছিল তার ক্যারিয়ারের ১২০০তম জয়। শেষ আটে ফেদেরার লড়বেন ডমিনিক থেইমের বিপক্ষে।
টেনিসের ইতিহাসে ফেদেরার হলেন দ্বিতীয় কোনো খেলোয়াড় যিনি ১২০০ জয়ের মাইলফলক ছুঁয়েছেন। তার আগের কীর্তিমান জিমি কনোর্স পেরিয়েছিলেন এই সীমারেখা।
প্রথম সেটে ৩৭ বছর বয়সী ফেদেরার উড়িয়ে দিয়েছিলেন প্রতিপক্ষকে। কিন্তু পরবর্তী সেটে ঘুরে দাঁড়ান গায়েল। শেষ সেটটিতে ফেদেরারের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করেন। শেষ পর্যন্ত ৭-৬ ব্যবধানে জিতে যান ফেদেরার। ক্লে কোর্টে ফেদেরারকে গায়েল যে পরিমাণ চাপ দিয়ে খেলেছেন, তাতে শেষ আটে ডমিনিকার বিপক্ষে কী হতে পারে অনুমান করা যাচ্ছে।
ফেদেরারের দিনে শেষ ষোল’য় নাম লিখিয়েছেন নোভাক জোকোভিচও। সার্বিয়ান তারকার কাছে ৬-১, ৭-৬ গেমে উড়ে গেছেন লন্ডনের জেরেমি চার্ডি।
একই দিন অঘটনের জন্ম দিয়েছে নারী একক। কোয়ার্টার ফাইনালে ৩-৬, ২-৬, ৭-৫ সেটে হারিয়ে বর্তমান নম্বর ওয়ান নওমি ওসাকার ফ্রেঞ্চ ওপেনের প্রস্তুতিটা ম্লান করে দিয়েছেন সুইস ১৮ নম্বর তারকা বেলিন্ডা বেনসিচ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রজার ফেদেরার

আরও পড়ুন