Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।
শিরোনাম

প্রিন্সিপালের অপসারণের দাবিতে বিক্ষোভ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১১ মে, ২০১৯, ১২:০৪ এএম

বরিশালের উজিরপুর সরকারি শেরে বাংলা কলেজের পিন্সিপালের বিরুদ্ধে অতিরিক্ত ফি আদায়, দুর্নীতি, অনিয়ম ও ছাত্রীদের সাথে অশ্লীল আচরণের প্রতিবাদে বিক্ষোভ করেছে কলেজের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল শেষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা প্রিন্সিপালের অপসারণ দাবি করে।
শেরে বাংলা কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি শাকিল মাহমুদ আউয়ালের নেতৃত্বে বৃহস্পতিবার বেলা ১১টায় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা প্রিন্সিপাল তৌহিদুল ইসলামকে দুর্নীতিবাজ আখ্যা দিয়ে শ্লোগান দেয়। পরে ক্যাম্পাসে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন মীর জাহিদ, জসিম হাওলাদার ও শাকিল মাহমুদ।
শিক্ষার্থীদের অভিযোগ, ডিগ্রী পরীক্ষার ফরম পূরণে জাতীয় বিশ্ববিদ্যালয়ে নির্ধারিত ফি ৮০০ টাকা হলেও কলেজের প্রিন্সিপাল শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করছেন ৩ হাজার ৫২০ টাকা থেকে সাড়ে ৫ হাজার টাকা করে। এছাড়া এইচ.এস.সি পরীক্ষার ফরম পূরণে প্রতি শিক্ষার্থীর কাছ থেকে সাড়ে ৩ হাজার থেকে ৪ হাজার টাকা পর্যন্ত আদায় করা হচ্ছে। অনলাইনে ভর্তি ফি বাবদ জনপ্রতি শিক্ষার্থীর কাছে থেকে ২০০ টাকা এবং প্রশংসাপত্রের জন্য ৭০০ থেকে এক হাজার টাকা নিয়েছেন তিনি। গরীব ও মেধাবী শিক্ষার্থীরা প্রিন্সিপালের কাছে ফি কমানোর দাবি জানালে ক্ষিপ্ত হয়ে তাদের সঙ্গে অশোভন আচরণ করেন বলেও অভিযোগ করেন শিক্ষার্থীরা।
কলেজ ছাত্রলীগের সভাপতি শাকিল মাহমুদ আউয়াল অভিযোগ করেন, সম্প্রতি প্রিন্সিপাল কলেজ ক্যাম্পাসের সামনে সরকারি ৪টি চাম্বল ও ২টি মেহগনি গাছ কর্তৃপক্ষের অনুমতি ছাড়া ৮০ হাজার টাকা বিক্রি করে সম্পূর্ন টাকা আত্মসাত করেছেন।
অভিযোগের ব্যাপারে প্রিন্সিপাল তৌহিদুল ইসলামের কাছে সাংবাদিকরা জানতে চাইলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, ছাত্রলীগ নামধারী কিছু ছাত্রের অনৈতিক দাবি পূরণ না করায় তারা ওই বিক্ষোভ করেছে। তিনি কোন গাছ বিক্রি করেননি বলেও প্রিন্সিপাল দাবি করেন।
উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার প্রিন্সিপালের বিরুদ্ধে বিক্ষোভের কথা স্বীকার করে বলেন, তার বিরুদ্ধে শিক্ষার্থীরা অভিযোগ দিয়েছেন। অভিযোগগুলো তদন্ত করা হবে বলেও জানান তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ