Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এফবিসিসিআইয়ের প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর সঙ্গে জাপানে

প্রকাশের সময় : ২৭ মে, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) ২৯ সদস্যবিশিষ্ট একটি উচ্চপর্যায়ের প্রতিনিধি দল জাপান গিয়েছে। প্রতিনিধি দলে নেতৃত্ব দিচ্ছেন সংগঠনটির সভাপতি আব্দুল মাতলুব আহমেদ।
এফবিসিসিআইয়ের প্রতিনিধি দলটি জাপানের ব্যবসায়ী নেতাদের সঙ্গে  বৈঠকে মিলিত হবেন। জাপানের সঙ্গে অর্থনৈতিক সহযোগিতা বৃদ্ধি এবং দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ স¤প্রসারণের লক্ষ্যে এফবিসিসিআই এবং জাপান এক্সটার্নাল ট্রেড অর্গানাইজেশনের (জেটরো) মাঝে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে। বাংলাদেশে জাপানের শিল্প স্থানান্তরের বিষয়েও অনুরোধ জানাবেন বাংলাদেশের ব্যবসায়ী নেতারা। এছাড়া এফবিসিসিআই নেতারা জাপানের বাজারে আরো বেশি সংখ্যক বাংলাদেশি পণ্য রফতানির সুযোগ প্রদানের জন্য অনুরোধ জানাবেন । সফর শেষে এফবিসিসিআই প্রতিনিধি দল আগামী ২৯ মে ঢাকায় ফিরবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এফবিসিসিআইয়ের প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর সঙ্গে জাপানে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ