Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রংপুরে জেএমবির ২ সক্রিয় সদস্য আটক

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মে, ২০১৯, ২:৪৮ পিএম

রংপুরে পৃথক অভিযানে জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) দুই সক্রিয় সদস্যকে আটক করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১৩) সদস্যরা।

শনিবার (১১ মে) সকালে রংপুরের হারাগাছে ও গঙ্গাচড়া থেকে তাদের আটক করা হয়। আটককৃত দুইজন হলেন- রংপুরের হারাগাছে এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে রফিকুল ইসলাম (৫৮) ও জেলার গঙ্গাচড়া উপজেলার তালপট্টি এলাকার সেকান্দার আলীর ছেলে নুরুল ইসলাম (২৭) ।

র‌্যাব-১৩ (রংপুর) এর মিডিয়া কর্মকর্তা খন্দকার গোলাম মোর্ত্তজা বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব-১৩ (রংপুর) এর সূত্রে জানা যায়, র‌্যাবের জঙ্গি সেলের একটি বিশেষ আভিযানিক দলের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রংপুর মহানগরীর হারাগাছ এলাকায় অভিযান চালিয়ে জেএমবির সক্রিয় সদস্য রফিকুল ইসলামকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে উগ্রবাদী বই ও উগ্রবাদী লিফলেট উদ্ধার করা হয়। গ্রেফতার রফিকুল ইসলাম দেওয়া তথ্য মতে উগ্রবাদী বই ও উগ্রবাদী লিফলেটসহ জেএমবির আরেক এক সক্রিয় সদস্য নুরুলকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন ধরে গোপনে সংগঠনের সদস্য সংগ্রহ, চাঁদা সংগ্রহ, গোপন বৈঠকসহ বিভিন্ন কর্মকাণ্ডে লিপ্ত ছিলেন বলে স্বীকার করেছেন।

তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন র‌্যাবের ওই সূত্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেএমবি

১৭ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ