Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

রোজাদারদের জন্য শীতল পানি ও শরবত বিতরণে দৃষ্টান্ত যশোরের সমাজকর্মীদের

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১১ মে, ২০১৯, ৬:১৮ পিএম

প্রচন্ড গরমে রোজাদারদের জন্য ইফতারিতে হিমশীতল পানি ও শরবত বিতরণ করছে যশোরের আইডিয়া সমাজকল্যাণ সংস্থা। প্রতিদিন বিকেল থেকে ইফতারের সময় পর্যন্ত ভ্যানে করে পানির ট্যাংকি নিয়ে এই পানি বিতরণ করা হচ্ছে।
আইডিয়ার কর্মীরা জানান, বরফ ফ্যাক্টরি থেকে বিশুদ্ধ পানি দিয়ে তৈরি করা বরফ কিনে আনা হয়। ফিল্টার করা ৫শ’ লিটার পানিতে মিশিয়ে দেওয়া হয় সেই বরফ। এরপর হিমশীতল ওই পানি একটি ট্যাংকিতে ভরে ভ্যানে চাপিয়ে বিতরণ করতে বেরিয়ে পড়েন একদল তরুণ তরুণী। নিজেরাই ভ্যান চালিয়ে শহরের তিনটি পয়েন্টে রোজাদারদের মধ্যে ঠান্ডা পানি বিলিয়ে চলেন তারা। মাঝে মাঝে শরবতও বিতরণ করা হয়।
রমজানের প্রথম দিন থেকে রোজাদারদের এভাবেই বিনামূল্যে ঠান্ডা পানি বিতরণ করে আসছেন যশোর শহরের খড়কি এলাকার আইডিয়া সমাজকল্যাণ সংস্থার সদস্যরা। প্রতিদিন বিকেল হলেই তারা পানি বিতরণে বেরিয়ে পড়েন। ইফতারির সময় পর্যন্ত চলে তাদের এই পানি বিতরণ। আইডিয়ার এসব তরুণ তরুণী সবাই শিক্ষার্থী। লেখাপড়া করেন যশোরের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যশোর


আরও
আরও পড়ুন