Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬, ১৪ শাওয়াল ১৪৪০ হিজরী।

মতলবে শিক্ষকদের লাঞ্ছিত করায় শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ

মতলব উত্তর (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ মে, ২০১৯, ৯:৫২ পিএম

চাঁদপুরের মতলব উপজেলার বাগানবাড়ি আইডিয়েল একাডেমি’র প্রধান শিক্ষক ও একজন সহকারি শিক্ষককে বহিরাগত লোক স্কুলে এসে লাঞ্চিত করায় শিক্ষার্থীরা শনিবার বিক্ষোভ করে। সকাল ৯ টা থেকে প্রায় ৩ ঘন্টা মতলব ফেরীঘাট-বেলতলী আঞ্চলিক মহাসড়কে টুল টেবিল জ্বালিয়ে অবরোধ করে রাখে। পরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
শিক্ষার্থীরা জানায়, স্থানীয় ইছাখালী গ্রামের মোতাহার হোসেন বাচ্চু মেম্বারারের ছেলে মাহাতাব হোসেন জিকু গত কয়েকমাস যাবৎ স্কুলে এসে চাঁদা দাবি করে। চাঁদা না দেওয়ায় প্রধান শিক্ষক আব্দুল আজিজ ও সহকারি শিক্ষক মো. জিয়াউল হক স্যারকে স্কুলে এসে লাঞ্চিত করেছে। তাদেরকে অকথ্য ভাষায় গালমন্দ করেছে। আমরা এই অপমানের বিচার চাই।
সুষ্ঠু বিচার না পাওয়া পর্যন্ত স্কুলে ফিরে যাবো না স্লোগানে মিছিল করে এবং ক্লাস বন্ধ রাখা হবে বলে ঘোষনা দেয় শিক্ষার্থীরা।
শিক্ষক মো. জিয়াউল হক বলেন, গত কয়েকদিন যাবৎ জিকু স্কুলে এসে আমাদের সাথে আচরণ খারাপ করতে থাকে। সর্বশেষ গত বৃহস্পতিবার অফিসে এসে টাকা চায়। তাকে টাকা না দেওয়ায় আমাকে ও প্রধান শিক্ষককে অকথ্য ভাষায় গালমন্দ করে ও লাঞ্চিত করেছে।
প্রধান শিক্ষক আব্দুল আজিজ জানান, আমরা এই ঘটনার আইনগত ব্যবস্থা নিবো। শিক্ষকদের অপমান শিক্ষার্থীরা সহ্য করতে না পেরে রাস্তায় নেমে গেছে। আমরা তাদের নিয়ন্ত্রণ করা চেষ্টা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ