Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বালবির্নির সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৯, ১২:০৫ এএম

আয়ারল্যান্ডে চলমান ত্রিদেশীয় সিরিজে অ্যান্ডি বালবির্নির শতকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রেকর্ড ৫ উইকেটে ৩২৭ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে স্বাগতিকরা। সব মিলে এটি তাদের পঞ্চম সর্বোচ্চ দলীয় সংগ্রহ। তাদের ৮ উইকেটে সর্বোচ্চ ৩৩১ রানের রেকর্ড জিম্বাবুয়ের বিপক্ষে।
ডাবলিনের দ্য ভিলেজ স্টেডিয়ামে টস জিতে ব্যাটে নেমে দলীয় ১৯ রানে প্রথম উইকেট হারায় আইরিশরা। তবে দ্বিতীয় উইকেটে পল স্টার্লিং ও বালবির্নির ১৪৬ রানের জুটিতে তারা বড় সংগ্রহের ভিত পেয়ে যায়। ৯৮ বলে ৭৭ রান করা স্টার্লিংকে ফিরিয়ে জুটি বিচ্ছিন্ন করেন গ্যাব্রিয়েল। পরের ওভারে অধিনায়ক পোর্টারফিল্ডকেও তুলে নেন এই পেসার। তবে কেভিনো ও’ব্রাইনের সঙ্গে চতুর্থ উইকেটে আবার ৮৪ রানের জুটি গড়ে ১২৪ বলে ১১ চার ও ৪ ছক্কায় ১৩৫ রান করে আইট হন বালবির্নি। ২৬ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যানের ক্যারিয়ারের চতুর্থ শতক এটি। শেষদিকে ১৩ বলে ২৫ রানের ক্যামিও উপহার দেন মার্ক আদির। ৪৭ রানে ২ উইকেট নেন শ্যানন গ্যাব্রিয়েল।
জবাবে উইন্ডিজের শুরুটাও ছিল ঝড়ো গতির। ত্রয়োদশ ওভারে শাই হোপ আউট হওয়ার আগেই স্কোরবোর্ডে জমা পড়ে ৮৪ রান। এই রিপোর্ট লেখার পর্যন্ত ক্যারিবীয়দের সংগ্রহ ১৮ ওভারে ১ উইকেটে ১০৮। ত্রিদেশীয় সিরিজের অপর দল বাংলাদেশ আগামীকাল ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বালবির্নির সেঞ্চুরি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ