Inqilab Logo

ঢাকা, শনিবার , ১৬ নভেম্বর ২০১৯, ০১ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

পাকিস্তানে পাঁচতারকা হোটেলে সন্ত্রাসী হামলা, নিহত ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০১৯, ১১:০৫ এএম

পাকিস্তানের গওধারে পার্ল কন্টিনেন্টাল (পিসি) হোটেলে সশস্ত্র সন্ত্রাসী হামলার ঘটনায় চারজন নিহত হয়েছেন। শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে। খবর বিবিসি ও ডনের। নিহতদের মধ্যে তিনজন হামলাকারী ও হোটেলের একজন নিরাপত্তা রক্ষী রয়েছেন।

গওধার স্টেশন হাউস অফিসার আসলাম বানগুলজাইয়ের বরাতে ডনের খবরে বলা হয়েছে, শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে সন্ত্রাসীরা পিসি হোটেলে ঢুকে পড়ে।

এর পর পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ, সন্ত্রাসবিরোধী বাহিনী ও সেনাবাহিনী মোতায়েন করা হয়। এর পর গোলাগুলির শব্দ শোনা যায়।

তবে বিলাসবহুল ওই হোটেলটির মধ্যে কোনো বিদেশি নাগরিক ছিলেন না বলে জানান আসলাম বানগুলজাই।

পুলিশের মহাপরিদর্শক মোহসিন হাসান বাট বলেন, দুই থেকে তিনজন সশস্ত্র লোক গুলি করতে করতে হোটেলের ভেতরে ঢুকে পড়ে। তবে সেখানে কোনো বিদেশি ছিল না। কেবল হোটেল কর্মকর্তা-কর্মচারীরা ভেতরে ছিলেন।

হামলাকারীরা একটি নৌকায় করে এসে হোটেলে ঢুকে পড়ে। এর পর দেশটির ফ্রন্টিয়ার কোর্পসের সদস্যরা হোটেলটি ঘিরে ফেলে।

কর্মকর্তারা জানান, বন্দুকধারীরা হোটেলের দ্বিতীয় তলার একটি অংশে অবস্থান নিয়ে অনেকটা সময় ধরে গুলি ছুড়েছে। নিরাপত্তা বাহিনীও পাল্টা অবস্থান নিয়ে অভিযান চালালে শেষ পর্যন্ত বন্দুকধারী তিনজনই নিহত হন।

এ সময় হোটেলের একজন নিরাপত্তারক্ষী নিহত হন।

বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী বেলুচিস্তান লিবারেশন আর্মি হামলার দায় স্বীকার করেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ