Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাটুরিয়ায় কেমিক্যাল দেওয়া দুই হাজার কলা জব্দ

আইসক্রিম কারখানা সিলগালা

সাটু‌রিয়া (মা‌নিকগঞ্জ) সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ মে, ২০১৯, ৭:৫৪ পিএম

মানিকগঞ্জের সাটুরিয়া বাজারে কেমিক্যাল দিয়ে পাকানো হচ্ছে কলা। ব্যবসায়ী আবুল কাসেমের আড়ৎ থেকে কেমিক্যাল দেওয়া প্রায় দুই হাজার কলা জব্দ ও পরে ধ্বংস করা হয়।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মানিকগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল রবিবার (১২ মে) সাটুরিয়া উপজেলার বাসস্ট্যান্ড বাজারে ফলের দোকানে অভিযান চালায়।
ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল বলেন, সাটুরিয়া বাজার এলাকার আইসক্রিম ফ্যাক্টরিতে মিল্ক পাউডার, ঘন চিনি, ময়দা, কোকো পাউডার, ফ্লেভার দিয়ে তৈরি করছে নিম্নমানের আইসক্রিম। অস্বাস্থ্যকর পরিবেশে বিভিন্ন কেমিক্যাল ও অনুমোদনহীন দুধ, চিনি দিয়ে আইসক্রিম তৈরির অপরাধে পপুলার আইসক্রিম কারখানাটি সিলগালা করা হয়। এ ছাড়া ৪৩ ধারা অনুযায়ী ওই ফ্যাক্টরির মালিক সিরাজুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ধ্বংস করা হয় কেমিক্যাল মিশ্রিত চকলেট। জব্দ করা হয় ফ্লেভার, ঘন চিনি ইত্যাদি
তিনি আরও বলেন, মেসার্স আবু বক্কর ফল ভান্ডারকে ৩৮ ধারায় ৫ হাজার টাকা, মেসার্স চাঁন মিয়া ফল ভান্ডারকে ৪০ ধারায় ৫০০ টাকা এবং মেসার্স আজহার ফল ভান্ডারকে ৩৮ ধারায় ৩ হাজার টাকাসহ মোট চারটি প্রতিষ্ঠানকে ৫৮ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভেজাল

৩ নভেম্বর, ২০২২
১৯ সেপ্টেম্বর, ২০২২
১১ জানুয়ারি, ২০২২
১১ জানুয়ারি, ২০২২
২৩ অক্টোবর, ২০২১
২২ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ