Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

আল্লামা নুরুল মোনাওয়ার (রহ) নামাজে জানাযা

রাউজান জমিয়াতুল মোদার্রেছীনের শোক

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ মে, ২০১৯, ৮:১৪ পিএম

রাউজানের প্রাচীনতম গহিরা এফ.কে জামেউল উলুম বহুমুখী কামিল (এম এ) মাদ্রাসার সাবেক প্রিন্সিপাল চট্টগ্রামের বর্ষিয়ান আলেমেদ্বীন উস্তাজুল উলামা পীরে ত্বরিকত ও হাকিকত আলহাজ্ব আল্লামা সৈয়দ নুরুল মোনাওয়ার (রহঃ) নামাজে জানাযা রোববার বিকাল ৩টায় হাটহাজারী পার্বতি স্কুল ময়দানে অনুষ্টিত হয়। জানাযার ইমামতি করেন চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার শায়খুল হাদীস আলহাজ্ব আল্লামা মুফতি ওবাইদুল হক নঈমি (মা.জি.আ)।জানাযার নামাজে অর্ধলক্ষাদিক মুসল্লী অংশগ্রহন করেন। জানাযা শেষে হাটহাজারীর মেখল ইউনিয়নের উত্তর মেখল মাওলানা বাড়ীর পারিবারিক কবরাস্থানে দাফন সম্পন্ন হয়। এদিকে আলহাজ্ব সৈয়্যদ শাহছুফি নুরুল মোনাওয়ার (রহ)’র ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জমিয়তুল মোদার্রেছীন রাউজান উপজেলার সভাপতি ও কদলপুর হামিদিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব আল্লামা হাফেজ আবু জাফর ছিদ্দিকী ও সাধারন সম্পাদক মোফাচ্ছের আল্লামা ইউনুছ রেজভী সহ কর্মকর্তা ও সদস্যবৃন্দ। তারা বলেন আলহাজ্ব আল্লামা নুরুল মোনাওয়ারের ইন্তেকালে দেশের বিখ্যাত একজন আলেমকে হারাল জাতি।
হাজার হাজার ছাত্রের উস্তাজ আল্লামা নুরুল মোনাওয়ারের ইন্তেকালে সুন্নী জামাআতের অপূরনীয় ক্ষতি সাধিত হয়েছে বলে মন্তব্য করেন গহিরা এফকে জামেউল উলুম বহুমুখী কামিল মাদ্রাসার বর্তমান প্রিন্সিপাল আলহাজ্ব আল্লামা ইব্রাহীম নঈমি। দুঃসময়ের সুন্নিয়তের মাঠে ময়দান সহ বাতেল ফেরকাদের সমোচিত জবাবদাতা ওস্তাদুল উলামা সৈয়দ নুরুল মোনায়ার হুজুর কেবলার ইন্তেকালে সমগ্র সুন্নী জাতি হারালেন একজন দক্ষ অভিভাবক ও বুজুর্গ ব্যাক্তিকে মন্তব্য করেছেন আঞ্জুমানে রজভিয়া তৌছিফিয়া বাযলাদেশ রাউজান উপজেলার সেক্রেটারী আলহাজ্ব মাওলানা মুহাম্মদ আলী সিদ্দিকী।
উল্লেখ্য, ৮১ বছর হায়াত প্রাপ্ত এ প্রবীণ আলেমেদ্বীন শনিবার সন্ধ্যা ৭টা নাগাদ শহরের পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি গত কয়েকমাস যাবৎ বার্ধক্য রোগে ভূগছিলেন। জানাগেছে প্রবীন এ আলেমেদ্বীনের ইন্তেকালের খবর চট্টগ্রামের চতুদির্কে ছড়িয়ে পড়লে হুজুরের নিকটস্বজন, ছাত্র, ভক্ত, সুন্নি জামাআতের আলেম ওলামা সহ সর্বস্তরের মানুষ হুজুরকে শেষ বারের মত দেখার জন্য মেডিকেলে ভীর জমান। তিনি স্ত্রী,৭ ছেলে,৪ মেয়ে সহ অসংখ্য আত্মিয় স্বজন রেখে যান। সুন্নি জামাআতের এ প্রবীন আলেমেদ্বীন দীর্ঘ সময় ধরে মাঠে ময়দানে সুন্নিয়তের খেদমত করেছেন। তিনি উত্তর চট্টগ্রামের বিশিষ্ট অলিয়ে কামেল ও গহিরা এফকে জামেউল উলুম কামিল মাদ্রাসার প্রতিষ্টাতা হযরত মাওলানা দোস্ত মোহাম্মদ (রহঃ) বড় ছেলে ছিলেন। ২ ভাই ২ বোনের মধ্যে দু বোন আগেই মারা যান। একমাত্র ছোট ভাই এখনো আছেন। হুজুর আল্লামা নুরুল মোনাওয়ার গহিরা এফকে জামেউল উলুম কামিল মাদ্রাসায় ১৯৬১ সাল হতে ১৯৭০ সাল পর্যন্ত সহকারী প্রিন্সিপাল ছিলেন। পরবর্তি ০১/০১/১৯৭১ সাল হতে ০২/০৩/১৯৯২ সাল পর্যন্ত প্রিন্সিপালের দায়িত্ব পালন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ