Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

জঙ্গিদের এজেন্ডা সফল হতে দেবে না পাকিস্তান : ইমরান

চীন ও পাকিস্তানের ওপর আরো হামলার হুমকি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৯, ১২:০৫ এএম

পাকিস্তান এবং এর নিরাপত্তা বাহিনী জঙ্গিদের পরাস্ত করবে। এছাড়া জঙ্গিদের এজেন্ডা সফল হতে দিবে না পাকিস্তান সরকার। এক বিবৃতিতে এমন মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এছাড়া ওই বিবৃতিতে পাকিস্তানের বালুচিস্তান প্রদেশের বন্দর নগরী গোয়াদারে বিলাসবহুল পাঁচ-তারকা হোটেলে হামলার নিন্দা জানান ইমরান খান। সেইসঙ্গে পাকিস্তানের প্রধানমন্ত্রী হামলার ঘটনায় নিরাপত্তা বাহিনীর ভূমিকা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন। এছাড়া ইমরান খান হামলার ঘটনায় নিহত এক নিরাপত্তা রক্ষী ও আহতদের পরিবারের প্রতি গভীর শোক জানিয়েছেন। শনিবার দেশটির স্থানীয় সময় বিকেল ৫ টা নাগাদ বিলাসবহুল পার্ল কন্টিনেন্টাল হোটেলে তিনজন বন্দুকধারী হামলা করে। এর পরপরই নিরাপত্তা বাহিনী হোটেলটিকে ঘিরে ফেলে। এদিকে,পাকিস্তানের বালুচিস্তান প্রদেশের বন্দর নগরী গোয়াদারে বিলাসবহুল পাঁচ-তারকা হোটেলে হামলার দায় স্বীকার করেছে বালুচিস্তান লিবারেশন আর্মি (বিএলএ)। সেইসঙ্গে বিদ্রোহী গোষ্ঠীটি এক টুইটার বার্তায় চীন ও পাকিস্তানের ওপর আরো হামলা চালানো হবে বলে জানিয়েছে। পার্ল কন্টিনেন্টাল হোটেলে বিকাল ৫ টা নাগাদ ৩ জন বন্দুকধারী হামলা চালায়। এতে এখন পর্যন্ত ৪ জন নিহত হওয়ার খবর মিলেছে। নিহতদের মধ্যে হামলাকারীরাও আছে বলে পাকিস্তানের পক্ষ থেকে বলা হয়েছে। এছাড়া হামলায় আরো ২ জন আহত হয়েছে। বিদ্রোহী গোষ্ঠী বিএলএ বলছে, তারা চীনা এবং অন্য বিদেশী বিনিয়োগকারীদের টার্গেট করেছে এবং তারা তাদের লক্ষ্য পূরণ করেছে। গোয়াদারে চীন শত শত কোটি ডলার বিনিয়োগ করেছে।এই হোটেলটিতে নিয়মিত প্রচুর বিদেশী থাকেন। তবে রমজান মাসের জন্য এদিন বেশী সংখ্যক বিদেশী ছিল না বলে ওই হোটেলের পক্ষ থেকে বলা হয়েছে। বালুচিস্তান পাকিস্তানের সবচেয়ে দরিদ্র এবং অনগ্রসর প্রদেশ। সেখানে বহুদিন ধরে সশস্ত্র বিচ্ছিন্নতবাদীদের আন্দোলন চলছে। দেশটির কর্মকর্তারা বলেছেন, বন্দুকধারীরা হোটেলের দ্বিতীয় তলার একটি অংশে অবস্থান নিয়ে অনেকটা সময় ধরে গুলি ছুড়েছে। নিরাপত্তা বাহিনীও পাল্টা অবস্থান নিয়ে অভিযান চালালে শেষপর্যন্ত বন্দুকধারী তিনজনই নিহত হয়।ইতিমধ্যে এ হামলার দায় স্বীকার করেছে বালুচিস্তান লিবারেশন আর্মি (বিএলএ)। সেইসঙ্গে বিদ্রোহী গোষ্ঠীটি এক টুইটার বার্তায় চীন ও পাকিস্তানের ওপর আরো হামলা চালানো হবে বলে জানিয়েছে। বিদ্রোহী গোষ্ঠী বিএলএ বলছে, তারা চীনা এবং অন্য বিদেশী বিনিয়োগকারীদের টার্গেট করেছে এবং তারা তাদের লক্ষ্য পূরণ করেছে। গোয়াদারে চীন শত শত কোটি ডলার বিনিয়োগ করেছে। বিদ্রোহী বিএলএ গোষ্ঠীটি চীনা বিনিয়োগের বিরুদ্ধে। তাদের বক্তব্য হচ্ছে, চীন সেখানে যে বিনিয়োগ করছে, তাতে স্থানীয়দের কোনো লাভ হবে না। বিবিসি, রয়টার্স, ডন।

 



 

Show all comments
  • Polash Sardar ১৩ মে, ২০১৯, ২:১৫ এএম says : 1
    পাকিস্তান শব্দটা একটা একটা জঙ্গি শব্দ। এখানে দমন পীড়নের কিছু নাই।
    Total Reply(0) Reply
  • Salah Uddin Tipu ১৩ মে, ২০১৯, ২:১৬ এএম says : 1
    সে পযন্ত আপনি কোথায় থাকবেন চিন্তা করেন জেলে নতুন কামরা তৈরি হচ্চে আপনার জন্যে আপনার উত্তরসূরিদের মতো
    Total Reply(0) Reply
  • Aminur Rahman Chowdhury ১৩ মে, ২০১৯, ২:১৬ এএম says : 0
    পাকিস্তান জঙ্গি উৎপাদনের কারখানা। জঙ্গিগোষ্ঠীর রপ্তানির পৃষ্ঠপোষক। পাকিস্হান কতৃক শুদ্ধ কোন কর্ম করতে দেখে নি পৃথিবী। জঙ্গিরা তাই প্রায় প্রতিদিন পাকিস্হানের কোন না জায়গায় রক্তক্ষয়ি হামলা চালায়।এখনো তা অব্যাহত আছে।
    Total Reply(0) Reply
  • সত্যর প্রতিক ১৩ মে, ২০১৯, ২:১৬ এএম says : 0
    জঙ্গী পরাজয় করতে চাইলে,,প্রথমে মোসলমানদের এক হতে হবে,,তারপর,,ইসরাইল,,ভারত,,আমেরিকাকে মারতে হবে,,তারপর জঙ্গী থাকবে না।
    Total Reply(0) Reply
  • Md Nahid Hasan Sumon ১৩ মে, ২০১৯, ২:১৭ এএম says : 1
    এটা লোক দেখানো ভাষা। জংগী আর আর্মির সাথে আতাত করেই ইমরান খান ক্ষমতায় এসেছেন। তা না হলে প্রধান মন্রী তো দূরের কথা এমপি হওয়ার যোগ্যতাও তার নেই।
    Total Reply(0) Reply
  • Ishtiaque Mak ১৩ মে, ২০১৯, ২:১৭ এএম says : 0
    Fight against terrorists n do not give up.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান


আরও
আরও পড়ুন