Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

উকিল না পেয়ে নিজেই জামিনের আবেদন করলেন হত্যা মামলার আসামি আমিনুল

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১২ মে, ২০১৯, ৮:৫৭ পিএম

বগুড়ার চাঞ্চল্যকর বিএনপি নেতা আ্যাডভোকেট শাহীন হত্যা মামলার প্রধান আসামী পরিবহন ব্যবসায়ী ও পৌরসভার কাউন্সিলর আমিনুল ইসলামের পক্ষে কোনো উকিল তার জামিনের জন্য আবেদন করতে রাজি না হওয়ায়ায় আসামি নিজেই নিজের জামিন চাইলেন বিচারিক আদালতে ।
মামলাটির ধার্য তারিখে রোববার বগুড়ার সিনিয়র জ্যুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর বিচারক বেল্লাল হোসেন আসামির পক্ষে কোনো উকিল আইনী সহায়তা করছেনা দেখে আসামীকেই নিজের বক্তব্য উপস্থাপনের বা জামিন প্রার্থনার অনুমতি দেন । অনুমতি পেয়ে আসামী আমিনুল নিজেকে নির্দোষ দাবি করে জামিনের প্রার্থনা করেন । তবে বিজ্ঞআদালত তার জামিনের আবেদন সরাসরি নাকোচ করে তাকে জেল হাজতে পাঠিয়ে দেন ।
উল্লেখ্য গত ১৪ এপ্রিল রাত সাড়ে ১০টার দিকে বগুড়ার নিশিন্দারা উপশহরে সসদর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক আ্যাডভোকেট মাহবুব আলম শাহীনকে কুপিয়ে হত্যা করা হয়। এঘটনায় পরিবহন ব্যবসায়ী ও বগুড়া পৌরসভার ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর আমিনুল ইসলামকে প্রধান আসামী করে ১১ জনের নামে তার স্ত্রী থানায় মামলা করে। ওই মামলায় প্রধান আসামী আমিনুল ইসলাম সহ ৩জনকে গ্রেফতার করা হয়।
১৪ এপ্রিল সন্ত্রাসীদের হাতে বগুড়া বারের আইনজীবী ও বিএনপি নেতা এবং পরিবহণ ব্যবসায়ী এ্যাড মাহাবুব আলম শাহীন নিহত হওয়ার পর বগুড়ার আইনজীবী সমিতির সভায় সিদ্ধান্ত হয় কোনো আ্ইনজীবী ওই মামলার আসামীদের পক্ষে আইনী সহায়তা দেবেনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ