Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

২০ দলীয় জোটের বৈঠক আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৯, ১২:০৫ এএম

শরিকদের ক্ষোভ প্রশমনে আজ (সোমবার) বিকাল ৪টায় ২০ দলীয় জোটের বৈঠক ডাকা হয়েছে। গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হবে বলে কার্যালয় সূত্র নিশ্চিত করেছে। সূত্র জানায়, এই বৈঠকে ২০ দলীয় জোট থেকে স¤প্রতি বেরিয়ে যাওয়া বিজেপির সভাপতি ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থকেও আমন্ত্রণ জানানো হয়েছে।
তবে পার্থ এ বৈঠকে যোগ দিচ্ছে না বলে জানান। এ বিষয়ে জানতে চাইলে পার্থ গণমাধ্যমকে বলেন, অনুষ্ঠেয় ২০ দলীয় জোটের বৈঠকে আমাকে আমন্ত্রণ জানিয়ে বিএনপি চেয়ারপর্সনের গুলশান কার্যালয় থেকে ফোন দেয়া হয়েছে। তবে আমি ওই বৈঠকে অংশগ্রহণ করব না।
উল্লেখ্য বিএনপির নির্বাচিত ৫ এমপির শপথকে কেন্দ্র করে ২০ দলীয় জোট থেকে ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থের বেরিয়ে যাওয়া ও অন্যান্য শরীক দলগুলোর নেতিবাচক প্রতিক্রিয়ার মধ্যে জোটের এই বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিএনপির নির্ভরযোগ্য সূত্র জানায়, জোটের শরিকদের ক্ষোভ প্রশমনে এই বৈঠক ডাকা হয়েছে।
২০ দলীয় জোটের শরিক লেবারপার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান এ বিষয়ে বলেন, আগামীকাল জোটের বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে। বৈঠকে ২০দলীয় জোটকে সক্রিয় করা এবং বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলন কর্মসূচির বিষয়ে আলোচনা হবে। আমাদের পক্ষ থেকে আমরা ২০দলীয় জোটকে পুরোপুরি সক্রিয় করে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে জোরালো আন্দোলনের কথা বলবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন