Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

ক্যাম্প থেকে রাতের আধাঁরে পালিয়ে যাচ্ছে রোহিঙ্গারা

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৯, ১২:০৯ পিএম | আপডেট : ১:৫০ পিএম, ১৩ মে, ২০১৯
ক্যাম্প থেকে রাতের আধাঁরে পালেয় যাচ্ছে রোহিঙ্গারা। টেকনাফ পুলিশ ও মহেশখালী পুলিশ পৃথক অভিযানে উদ্ধার করে ৩৪ রোহিঙ্গাকে।
 
রবিবার ১২ মে  টেকনাফে মালয়েশিয়াগামী নারীসহ ৮ রোহিঙ্গাকে আটক করছে পুলিশ। রাত ১০ টার দিকে মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়ার ডেইল পাড়া এলাকা থেকে তাদের আটক করে পুলিশ।
 

টেকনাফ বাহারছড়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো: আনোয়ার হোসেন জানান, রবিবার রাতে উপকূল এলাকা দিয়ে সমুদ্রপথে মালয়েশিয়া যাত্রার প্রস্তুতি সংবাদদের ভিত্তিতে পুলিশের একটি দল ওই এলাকায় অভিযান চালিয়ে ৬ নারী ২পুরুষ রোহিঙ্গাকে আটক করা হয়। 

 

তারা সবাই বিভিন্ন রোহিঙ্গা শিবির থেকে এসেছিল। সাগরপথে মালয়েশিয়া যাওয়ার জন্য তারা ওই জায়গায় জড়ো হয়েছিল। আটক রোহিঙ্গারা মানব পাচার চক্রের খপ্পরে পড়ে সাগর পথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করছিল বলে জানান ঐ পুলিশ কর্মকর্তা।

ওদিকে মহেশখালী থানা পুলিশ গত ২৪ ঘন্টায় মালয়েশিয়াগামী ২৬ রোহিঙ্গা নারী পুরুষ ও শিশুকে উদ্ধার করেছে। ১১ মে পানিরছড়া থেকে ১২ নারী পুরুষকে উদ্ধারের পর রাতে কালারমার ছড়া এলাকায় পৃথক অভিযানে উদ্ধার হয় আরো ১৪ নারী পুরুষ।


মহেশখালী থানা পুলিশ ১২ মে রাত সাড়ে ১০টায় উপজেলার কালারমার ছড়া ইউনিয়নের আঁধার ঘোনা ও নোনাছড়ি এলাকায় পৃথক অভিযান চালিয়ে এই ১৪ জন মালয়েশিয়াগামী রোহিঙ্গা নারী পুরুষকে গ্রেপ্তার করে।


মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধরের নেতৃত্বে কালারমার ছড়া পুলিশ ক্যাম্পের এস,আই লিটন চন্দ্র সিংহ, এ,এস,আই জাহাংগীর ও হোয়ানক পুলিশ ক্যাম্পের আই,সি এ,এস,আই সফিকূল ইসলাম এর যৌথ অভিযানে এসব রোহিঙ্গাদের আটক করা হয়।

উল্লেখ্য সম্প্রতি মহেশখালী দ্বীপ সংলগ্ন পশ্চিম বঙ্গোপসাগর দিয়ে মহেশখালী ও উখিয়া এলাকা ভিত্তিক আদমপাচারকারি চক্রের একটি সিন্ডিকেট এসব রোহিঙ্গাকে পাচারের উদ্দ্যেশ্য মহেশখালী দ্বীপে নিয়ে এসেছিল বলে জানাগেছে।  



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ