Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিপন্ন মানুষের পাশে দাঁড়িয়েছে পুলিশ : যুবলীগ চেয়ারম্যান

প্রকাশের সময় : ২৮ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষে সাফাই গেয়ে আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, বর্তমান সরকারের সময় দেশের মানুষ নিরাপদ ও শান্তিতে বসবাস করছে। অথচ বিশৃঙ্খলা সৃষ্টির জন্য বিএনপি-জামায়াত একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে। আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় তাদের দেশবিরোধী সকল ষড়যন্ত্র পÐ হয়ে গেছে।
তিনি বলেন, পুলিশ নিজের দক্ষতা ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে দেশকে শান্তির পথে এগিয়ে নিয়ে যাচ্ছে। আইনশৃঙ্খলা ঠিক না থাকলে দেশ এত সমৃদ্ধির পথে এগিয়ে যেত না। অনেক সময় দেখা গেছে পুলিশ বিপন্ন মানুষের পাশে দাঁড়িয়েছে। অসহায় মানুষকে সার্বিকভাবে সাহায্য সহযোগিতা করছে।
গতকাল শুক্রবার বাড্ডা থানাধীন বাড্ডা হাইস্কুল মাঠ প্রাঙ্গণে ‘২১ নং ওয়ার্ড যুবলীগের ত্রি-বার্ষিকী কাউন্সিল-২০১৬’ প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আগামী দুই বছরের মধ্যে বিশ্বের শীর্ষ দশের মধ্যে থাকবে। আইনশৃঙ্খলা ভালো আছে বলেই দেশে জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে আছে।
তিনি বলেন, আমাদের আইনশৃঙ্খলা বাহিনী ইতিমধ্যে বিশ্ব দরবারে সুনাম অর্জন করেছে। আইনশৃঙ্খলা যদি ঠিক না থাকতো, সঠিকভাবে দায়িত্ব পালন না করতো, তাহলে দেশ এত সমৃদ্ধির পথে এগিয়ে যেত না। বিগত বছরে বিএনপি-জামায়াত দেশে অগ্নিসন্ত্রাস চালিয়েছে, পেট্রোলবোমা মেরে মানুষ হত্যা করেছে। কিন্তু পুলিশ বিএনপি-জামায়াতের কর্মসূচির বিরুদ্ধে সাহসী ভূমিকা পালন করেছে। এছাড়াও মাদক পাচার বন্ধ, পণ্য চোরাচালান, নারী পাচার রোধে পুলিশের ভূমিকা সবসময়ই প্রশংসনীয়। এক কথায় বলতে গেলে বহুমুখী চ্যালেঞ্জ মোকাবেলা করে জনগণকে সেবা দিচ্ছে এই (পুলিশ) বাহিনী।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে যুবলীগ চেয়ারম্যান বলেন, রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য এবং বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ আজ সম্মুখে এগিয়ে চলেছে। তিনি বিশে^র সমগ্র নারী জাতির অহংকার। নারীর উন্নয়নে সমাজের উন্নয়নে তিনি আজ বিশে^ রোল মডেল হিসাবে পরিচিতি লাভ করেছেন। জাতিসংঘ কর্তৃক ‘চ্যাম্পিয়ান অব দ্য আর্থ’ নির্বাচিত হয়েছেন। আগামী প্রজন্মের জন্য একটি শান্তিময় পৃথিবী গড়ার লক্ষ্যে তার বলিষ্ঠ নেতৃত্ব আর গৃহীত পদক্ষেপে বিশ্ব দরবারে বাংলাদেশ আরও প্রশংসিত হবে।
তিনি বলেন, সন্ত্রাস জঙ্গীবাদ ও মৌলবাদ দমনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশে^ এক অনন্য উদাহরণ সৃষ্টি করেছেন। প্রতিনিয়ত তিনি বাংলাদেশের সমাজ থেকে সন্ত্রাস জঙ্গীবাদ ও মৌলবাদ দমন করে আগামী প্রজন্মের জন্য বসবাসযোগ্য একটি পৃথিবী গড়ার সংগ্রামে লিপ্ত রয়েছেন।
যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশ করে ওমর ফারুক চৌধুরী বলেন, যুবলীগের নিয়মিত যারা সততার সঙ্গে জনগনের পক্ষে কাজ করছে আগামীতে তাদের পুরস্কৃত করা হবে। ওমর ফারুক বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে নিয়ে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ষড়যন্ত্র হচ্ছে। সকল ষড়যন্ত্রের মোকাবেলা করতে হলে যুবলীগকে সর্বদায় সর্তক থাকতে হবে।
তিনি বলেন, আজকে সারাদেশে ত্রি-বার্ষিক কাউন্সিলের মাধ্যমে শেখ হাসিনার নির্দেশে আওয়ামী যুবলীগকে ঢেলে সাজানো হচ্ছে। প্রবীণ এবং নবীনদের সমন্বয়ে সংগঠনকে আরও শক্তিশালী করা হচ্ছে। ২১ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি কায়সার মাহমুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মফিজউদ্দীন মফিজের সঞ্চালনায় কাউন্সিলে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হারুনর রশীদ, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, আসাদুল হক আসাদ, কাজী আনিসুর রহমান, মিজানুল ইসলাম মিজু। কাউন্সিল উদ্বোধন করেন যুবলীগ উত্তরের সভাপতি মাইনুল হোসেন খান নিখিল। এসময় বক্তব্য রাখেন উত্তরের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, মনিরুল ইসলাম হাওলাদার, রেকায়াত আলী খান, আশরাফুল ইসলাম দুলালসহ আরও অনেকে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপন্ন মানুষের পাশে দাঁড়িয়েছে পুলিশ : যুবলীগ চেয়ারম্যান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ