Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

কাজী মনিরুজ্জামান ফেনীর নতুন পুলিশ সুপার

ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৯, ২:৩৪ পিএম

ফেনীর নতুন পুলিশ সুপার হিসেবে কাজী মনিরুজ্জামানকে দায়িত্ব দেয়া হয়েছে। রাষ্ট্রপতির নির্দেশে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পুলিশ অধিশাখা-১ এর উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে ফেনীর নবাগত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব দেয়া হয়। ইতিপূর্বে ফেনীর সোনাগাজীর আলোচিত মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার ঘটনায় পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকারের দায়িত্বহীনতার প্রমাণ পায় পুলিশ সদর দপ্তরের তদন্ত কমিটি। ফলে তাকে পুলিশ সদর দফতরে প্রত্যাহার করা নেয়া হয়।
এদিকে ১২ মে সন্ধ্যা ৭টার দিকে পুলিশ সুপার হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন বলে মনিরুজ্জামান উক্ত প্রতিবেদককে নিশ্চিত করেছেন। এর আগে ২০১৮ সালের ৭ নভেম্বর বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পুলিশ অধিশাখা-১ এর উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ২৩৫ জন অতিরিক্ত পুলিশ সুপারের সাথে সুপার নিউমারির পদের বিপরীতে পুলিশ সুপার হিসেবে পদোন্নতি পান তিনি। পদ না থাকায় মনিরুজ্জামান ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ফেনীতে যোগদানের আগে তিনি র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্রাইম প্রিহেনসিভ কোম্পানি কমান্ডারের দায়িত্ব পালন করেছেন। ২৫ তম বিসিএসে উত্তীর্ণ হয়ে ২০০৬ সালের ২১ আগস্ট বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন তিনি।
কাজী মনিরুজ্জামান ১৯৭৬ সালের ৩০ জুন ঝিনাইদহের গোবিনাথপুরে জন্মগ্রহণ করেন। ১৯৯২ সালে হরিনাকুন্ডু পিএনহাই স্কুল থেকে এসএসসি ও ১৯৯৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে এমএসএস ডিগ্রি লাভ করেন। পুলিশ সুপার হিসেবে নিযুক্ত হয়ে তিনি ফেনীর সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করেন। জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন ও ফেনীতে নুসরাত রাফির হত্যাকান্ডের ঘটনায় পুলিশের হারানো ভাবমুর্তি ফিরিয়ে আনতে তিনি কাজ করবেন বলে জানান। জনগণের সেবায় তার ফোন ২৪ ঘণ্টা খোলা রয়েছে বলে নিশ্চিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ সুপার


আরও
আরও পড়ুন