Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীর কয়েকটি এলাকা ভিক্ষুকমুক্ত ঘোষণা

প্রকাশের সময় : ২৮ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর বেশ কয়েকটি এলাকাকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করেছে সমাজসেবা অধিদফতর। এগুলো হল, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকার বিমানবন্দর, হোটেল রেডিসন, কূটনৈতিক জোন, দূতাবাস এলাকা এবং দক্ষিণ সিটি কর্পোরেশনের হোটেল সোনারগাঁও, হোটেল রূপসী বাংলা, বেইলী রোড এলাকা। উল্লেখিত এলাকাকে ভিক্ষুকমুক্ত এলাকা হিসেবে মাইকিং করে প্রচারণা চালাচ্ছে সমাজসেবা অধিদফতর। ঢাকাকে ভিক্ষুকমুক্ত শহরে পরিণত করার লক্ষ্যে কয়েকটি এলাকাকে প্রাথমিকভাবে ভিক্ষুকমুক্ত ঘোষণা করা হয়েছে।
গতকাল শুক্রবার দুপুরে নগরীর গুলশান, বিমানবন্দর, হোটেল রেডিসন, কূটনৈতিক জোনসহ গুরুত্বপূর্ণ এলাকায় সিএনজিচালিত অটোরিকশায় করে এ প্রচারণা চালাতে দেখা যায়।
প্রচারণায় বলা হয়, ভিক্ষুকমুক্ত ঘোষিত এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় কাউকে ভিক্ষারত অবস্থায় পাওয়া গেলে তাকে সরকারি আশ্রয় কেন্দ্রে পাঠানো হবে। এজন্য সর্বসাধারণের সহযোগিতা কামনা করা হয়।
মাইকিংয়ে বলা হয়, বিমানবন্দর, কূটনৈতিক ও দূতাবাস এলাকায় ভিক্ষুকদের ভিক্ষাবৃত্তির কারণে বিদেশিদের কাছে আমাদের দেশের সম্মানহানি হচ্ছে। এজন্য ওইসব এলাকায় সব ধরনের ভিক্ষাবৃত্তি থেকে বিরত থাকতে আহŸান জানানো হয়।
অটোরিকশার সামনে ও পেছনে বিভিন্ন লেখা সম্বলিত সচেতনতামূলক ব্যানার এবং অটোরিকশার আগে-পেছনে দু’টি মাইক ব্যবহার করে প্রচারণা চালানো হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজধানীর কয়েকটি এলাকা ভিক্ষুকমুক্ত ঘোষণা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ