Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

শিশুকে ধর্ষণের পর খুন আসামির মৃত্যুদণ্ড

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৯, ৭:১৯ পিএম

ব্রাহ্মণবাড়িয়ায় সাত বছরের শিশুকে ধর্ষণের পর হত্যার দায়ে এক আসামিকে মৃত্যুদ-ের আদেশ দিয়েছেন আদালত। সোমবার চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক আব্দুল হালিম এ রায় দেন। দ-িত আরশাদুর রহমান রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন। আদালতের বিশেষ পিপি আইয়ুব খান বলেন, ধর্ষণের পর ওই শিশুকে শ্বাসরোধে হত্যার অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত আসামি আরশাদুর রহমানকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদ-ের আদেশ দিয়েছেন। পাশাপাশি তাকে এক লাখ টাকা অর্থদ- দেওয়া হয়েছে।
মামলার নথি থেকে জানা যায়, ২০১৬ সালের ২০ ডিসেম্বর ব্রাক্ষণবাড়িয়া উপজেলার সদর থানার কাসাইট্যা গ্রামে মিলাদ ও গ্রামীণ মেলার আয়োজন করা হয়। শিশুটি মেলায় গিয়ে আসামি আরশাদুর রহমানের ভ্রাম্যমাণ দোকান থেকে একটি চুলের ব্যান্ড কেনে। সেসময় শিশুটির সাথে আরশাদুরের কথা হয়। সন্ধ্যার পর ওই শিশু একা মেলা থেকে বাড়ি ফেরার সময় আরশাদুর পথ থেকে তুলে পাশের জঙ্গলে নিয়ে ধর্ষণ করে। পরে তাকে শ্বাসরোধে হত্যা করে লাশ ফেলে চলে যায়। পরদিন সন্ধ্যায় পুলিশ শিশুটির লাশ উদ্ধার করে। এ ঘটনায় শিশুটির বাবা মামলা করেন। মামলায় অভিযোগ গঠন করা হয় ব্রাহ্মণবাড়িয়া জেলা আদালতে। এরপর ২০১৮ সালের জানুয়ারিতে বিচারের জন্য মামলাটি চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালে আসে। এ মামলায় ১৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত রায় দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ