Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রানীশংকৈলে সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ

রানীশংকৈল (ঠাকুরগাঁও) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ মে, ২০১৯, ১২:০৬ এএম

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে রাস্তার উন্নয়ন কাজে ব্যাপক অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠেছে। যে মুহূর্তে সরকার সারাদেশে রাস্তা, ঘাট, ব্রিজ, কালভার্ট, স্কুল, কলেজ, মাদরাসাসহ বিভিন্ন স্থাপনা উন্নয়নে অগ্যগণ্য ভূমিকা রাখছেন। ঠিক সেই মুহূর্তে কতিপয় ঠিকাদার এবং সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা কর্মচারীর অনিয়ম দুর্নীতির কারণে এসব নির্মাণ কাজে নিম্নমানের হওয়ায় সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন হচ্ছে। এমন মন্তব্য করলেন ওই এলাকার সচেতন মহল। এলাকাবাসী ক্ষুদ্ধ হয়ে বলেন, দূর্নীতিবাজ ঠিকাদারদের লাইসেন্স বাতিল করা হোক।
জানা যায়, উপজেলায় চলতি অর্থবছরে রাস্তার উন্নয়ন কাজ চলছে। ইতোমধ্যে সাবেক মহিলা এমপি সেলিনা জাহান লিটার গ্রামের বাড়ি সন্ধ্যারই সরকার পাড়া এলাকায় খুটিয়াটুলি নামক স্থান থেকে সন্ধ্যারই কবরস্থান পর্যন্ত এক কিমি রাস্তার উন্নয়ন কাজ অনিয়ম দুর্নীতির মধ্যদিয়ে চলছে। এমন অভিযোগ করেন প্রত্যক্ষদর্শীরা।
সংশ্লিষ্ট উপ-সহকারী প্রকৌশলী হেলাল উদ্দীন ঘটনার সত্যতা শিকার করে বলেন, ১ কিমি রাস্তার মধ্যে ২০০ মিটার রাস্তার কাজ নিম্নমানের ইটের খোয়া দিয়ে প্রায় ১০-১৫ বছর আগে রাস্তার উন্নয়নের কাজ করেছে। তিনি বলেন, ২০০ মিটারসহ ১ কিমি রাস্তার কার্পেটিং কাজ হবে।
বর্তমানে ঠিকাদার হিসেবে আহম্মদ হোসেন বিপ্লব কাজ করছেন। প্রত্যক্ষদর্শীরা জানান, ঠিকাদার এবং ইঞ্জিনিয়ার ছাড়াই লেবার সর্দার দিয়ে চলছে রাস্তার উন্নয়নের কাজ।
সরেজমিনে পথচারী এবং স্থানীয়দের কাছ থেকে জানা যায়, ২ ও ৩নং সহ ঝাওয়া পিকিট ইটের খোয়া দিয়ে বালির পরিবর্তে মাটি মিশিয়ে রাস্তায় দেয়া হয়েছে।
এ প্রসঙ্গে সাবেক মহিলা সংরক্ষিত আসনের এমপি সেলিনা জাহান লিটা বলেন, বিষয়টি আমি দেখছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ