Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

‘পুষ্টিসমৃদ্ধ ও নিরাপদ খাদ্য সহায়ক বাজেট’ শীর্ষক সেমিনার কাল

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মে, ২০১৯, ৮:৫২ পিএম

নিরাপদ খাদ্য উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ এবং বিপণন পর্যায়ে সমন্বয় সাধনের উদ্দেশ্যে সরকার নিরাপদ খাদ্য আইন ২০১৩ প্রণয়ন করেছে। ‘নিরাপদ খাদ্য আইন ২০১৩’ প্রণয়ন বর্তমান সরকাররে একটি যুগান্তকারী পদক্ষেপ। কিন্তু শুধু আইনের প্রয়োগ নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিত করছে না। এর জন্য নিরাপদ খাদ্য ফাউন্ডেশন গঠন করাসহ নিরাপদ খাদ্য উৎপাদনে প্রণোদনা বাড়াতে হবে। আর সকলের জন্য পুষ্টিসম্মত ও নিরাপদ খাদ্য নিশ্চিতকরণ বর্তমান সরকারের অন্যতম রাজনৈতিক অঙ্গিকার। এই অঙ্গিকার পূরণে আসন্ন জাতীয় বাজেটে যথাযথ বরাদ্দ রাখা প্রয়োজন। এ বিষয়ে নাগরিক সমাজের প্রস্তাবনাসমূহ তুলে ধরার লক্ষ্যে আগামীকাল মঙ্গলবার (১৪ মে) বিকাল ৪টায় বিএআরসি কনফারেন্স রুম ফার্মগেটে বিসেফ ফাউন্ডেশন এর উদ্যোগে ‘পুষ্টিসমৃদ্ধ ও নিরাপদ খাদ্য সহায়ক বাজেট’ শীর্ষক সেমিনার ও ইফতার মাহফিল আয়োজন করা হয়েছে। উক্ত সেমিনারে বিশিষ্টজনদের কাছ থেকে প্রাপ্ত সুপারিশসমূহ তুলে ধরা হবে। এছাড়াও এই সেমিনারে নিরাপদ খাদ্য ব্যবস্থার সকল স্তরে বিশেষ করে ক্ষুদ্র উৎপাদক ও উদ্যোক্তা পর্যায়ে আসন্ন বাজেটে অর্থায়ন সহজলভ্য করার দাবী বিশেষভাবে তুলে ধরা হবে।

সংলাপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, এমপি। বিশেষ অতিথি থাকবেন পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (সিনিয়র সচিব) ড. শামসুল আলম। এছাড়াও আয়োজিত সেমিনারে কৃষি ও খাদ্য নিয়ে কর্মরত বিশিষ্ট ব্যক্তিবর্গ বক্তব্য রাখবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেমিনার


আরও
আরও পড়ুন