Inqilab Logo

ঢাকা, রোববার ১৯ মে ২০১৯, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৩ রমজান ১৪৪০ হিজরী।

বেড়াতে এসে ধর্ষিত কিশোরী

বিভিন্ন স্থানে শিশুসহ আরো শিকার ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মে, ২০১৯, ১২:০৪ এএম

সাভারে ভাইয়ের বাসায় বেড়াতে এসে নৈশপ্রহরী বৃদ্ধের কাছে ধর্ষণের শিকার হয়েছে এক কিশোরী। অন্যদিকে রোববার সন্ধ্যায় গোবিন্দগঞ্জ উপজেলায় দাদার সাথে চিকিৎসার জন্য এসে অপহৃত হয়ে ধর্ষণের স্বীকার হয়েছে ৫ম শ্রেণির এক ছাত্রী। জয়পুরহাটের পাঁচবিবি, ঝালকাঠির রাজাপুরসহ বিভিন্ন স্থানে ধর্ষণের ঘটনায় আটক করা হয়েছে কয়েক ধর্ষককে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যের ভিত্তিতে এ প্রতিবেদন
স্টাফ রিপোর্টার, সাভার থেকে জানান : সাভারে ভাইয়ের বাসায় বেড়াতে এসে ধর্ষণের শিকার হয়েছে ১৫ বছরের এক কিশোরী। এ ঘটনায় ধর্ষণকারী নৈশপ্রহরী ৬৫ বছরের আলম মিয়াকে গণপিটুনি দিয়ে পুলিশে সোর্পদ করেছে স্থানীয়রা। গতকাল দুপুরে সাভার পৌর এলাকার গেন্ডা এলাকায় এ ঘটনা ঘটে। আটক আলম মিয়া গাইবান্ধা জেলার সদর থানার আধাকৃষ্ণপুর গ্রামে। সে নৈশপ্রহরীর কাজ করতেন।
স্থানীয়রা জানায়, গত ৯ দিন আগে ভাই শাহিন মিয়ার ভাড়া বাসায় বেড়াতে আসে ওই কিশোরী। দুপুরে বাসায় ওই কিশোরীকে একা পেয়ে জোরপূর্বক মুখ বেঁধে ধর্ষণ করেন আলম মিয়া। পুলিশ জানায়, ধর্ষণের শিকার ওই কিশোরীর স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে।
বরিশাল ব্যুরো জানায় : বরিশালের গৌরনদীতে দশম শ্রেণির এক মাদরাসাছাত্রীকে ফুসলিয়ে অপহরণ ও ধর্ষণের অভিযোগে ২ জনকে গ্রেফতার ও অপহৃতাকে উদ্ধার করেছে পুলিশ। পুলিশ সূত্রে জানা গেছে, সহপাঠী মুনিয়া আক্তার (১৫) গত ২ মে বিকেলে স্কুলের পড়া দেখিয়ে দেয়ার কথা বলে বাড়ি থেকে ডেকে নেয়। বাড়ির উত্তর পাশে আগে থেকেই থ্রি-হুইলার নিয়ে অপেক্ষমান অপহরণকারীদের হাতে জোরপূর্বক ছাত্রীটিকে তুলে দেয়। পরে উপজেলার নাঠৈ গ্রামের জনৈক আমিনুল ইসলাম হাওলাদারের বখাটে ছেলে রাসেল হাওলাদার জোরপূর্বক বিয়ে করে।
ঘটনার ১০ দিনের মাথায় গত রোববার গভীর রাতে অপহৃতা মাদরাসাছাত্রী গোপনে মোবাইল ফোনে বাবাকে জানায় তাকে জোরপূর্বক অপহরণ করে এক বখাটের সাথে বিয়ে দেয়া হয়েছে। ওই বখাটে তাকে একাধিকবার ধর্ষণ করেছে বলেও জানায় ছাত্রীটি। বাবা গতকাল পুলিশকে অবহিত করলে তাৎক্ষণিক অভিযান চালিয়ে ছাত্রীটিকে উদ্ধার ও বখাটে রাসেল হাওলাদার (২০) এবং তার সহযোগী জুলহাস সরদার (৩৫) কে গ্রেফতার করেছে গৌরনদী থানা পুলিশ। পুলিশ জানায়, অপহৃতাকে বরিশাল ‘ভিকটিম সাপোর্ট সেন্টার’ এ রাখা হয়েছে। আজ বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তার মেডিকেল পরীক্ষা সম্পন্ন হবে। দিনাজপুর অফিস জানায় : দিনাজপুরের বিরল উপজেলার কাজিপাড়া বিলাইমারী গ্রামে ৯ বছর বয়সী শিশুকে ধর্ষণের পলাতক আসামি মো. আরিফুল ইসলাম (১৬) কে র‌্যাব -১৩ এর সিপিসি-১ সদস্যরা আটক করেছে।
জানা গেছে, গত ৮ মে দরিদ্র ভ্যান চালক মো. ছলেমান হোসেন এর ৯ বছর বয়সী শিশুকন্যাকে প্রতিবেশী মো. নওশেদ আলী এর বখাটে পুত্র মো. আরিফুল ইসলাম (১৬) প্রলোভন দেখিয়ে ভুট্টাক্ষেতে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। এ ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে বিরল থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ঘটনার সাথে তার সম্পৃক্ততার কথা স্বীকার করেছে।
গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা জানান : গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৃথক দুইটি অপহরণ ও ধর্ষণের ঘটনায় গোবিন্দগঞ্জ থানায় পৃথক দুটি মামলা দায়ের হয়েছে। স্কুলছাত্রী অপহরণের সাথে জড়িত এক যুবককে আটক করেছে পুলিশ। গত তিন মাস আগে এক এসএসসি পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে যাওয়ার পথে অপহরণ করে দীর্ঘদিন গাজীপুরে আটকে রেখে ধর্ষণ করার অভিযোগে পুলিশ রোববার অভিযান চালিয়ে গাজীপুর থেকে সিরাজুল ইসলাম (৩০) নামের ঐ যুবককে আটক করে।
জানা গেছে, গত ২০ ফ্রেব্রুয়ারি গোবিন্দগঞ্জ উপজেলার নাকাইহাট পরীক্ষা কেন্দ্রে যাওয়ার পথে ঐ পরীক্ষার্থীকে জোরপূর্বক অপহরণ করে সিরাজুল ও তার সহযোগীরা। এরপর গোপন সংবাদের ভিত্তিতে দীর্ঘ ৩ মাস পর পুলিশ গাজীপুর থেকে অপহৃতা উদ্ধার করে। ধর্ষক সিরাজুল পলাশবাড়ী উপজেলার আমলাগাছি গ্রামের ভোলা মিয়ার পুত্র।
এদিকে গত রোববার সন্ধ্যায় উপজেলার ফাঁসিতলা বাজারে দাদার সাথে চিকিৎসার জন্য গেলে অজ্ঞাতনামা এক যুবক কৌশলে অপহরণ করে ৫ম শ্রেণি পড়ুয়া এক স্কুলছাত্রীকে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করে। এ সময় শিশুটির চিৎকারে পাশ^বর্তী মানুষজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় এখনও ঐ লম্পট যুবককে সনাক্ত করতে পারেনি পুলিশ। এসব ঘটনায় গোবিন্দগঞ্জ থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।
পাঁচবিবি (জয়পুরহাট) উপজেলা সংবাদদাতা : জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার প্রথম শ্রেণির শিশু শিক্ষার্থীকে ধর্ষণ করেছে এলাকার আওয়াল (২৪) নামের এক যুবক। ঘটনাটি ঘটে গত শনিবার সন্ধ্যায় উপজেলার সান্তাদিগর গ্রামে।
এলাকাবাসী জানায়, সান্তাদিগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী বাড়ির গলিতে খেলছিল। এ সময় প্রতিবেশী সবির উদ্দিনের ছেলে আওয়াল মিথ্যা প্রলোভন দিয়ে নিজের বাড়িতে নিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। পুলিশ জানায় মামলা হঔের ধর্ষককে এখনো আটক করা সম্ভব হয়নি।
রাজাপুর ( ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা : ঝালকাঠির রাজাপুর সাতুরিয়া ইউনিয়নের সাতুরিয়া বোর্ড অফিস এলাকার লেবুবুনিয়া হাফেজী হুজুরের মাদরাসার ৮ম শ্রেণির এক ছাত্রী (১৪) ধর্ষণের শিকার হয়েছে। উপজেলার সাতুরিয়া বোর্ড অফিস এলাকায় সোমবার সকালে এ ঘটনা ঘটে। পুলিশ অভিযুক্ত আসামি সাতুরিয়া গ্রামের মুক্তিযোদ্ধা আফসের কাগুজির পুত্র নুরে আলম কাগুজিকে আটক করেছে। রাজাপুর থানার ওসি বলেন, এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।



 

Show all comments
  • Firoz Khan ১৪ মে, ২০১৯, ১১:১০ এএম says : 0
    ডিজিটাল ধর্ষণ, যা করা খু উ ব সহজ। বিচার পাওয়া খুউব কঠিন। ডিজিটাল উন্নয়ন খুউব সহজ, টেকসই বহুত কঠিন। ডিজিটাল ভোট খুউব সহজ, জনগনেরর ভোট বহুত কঠিন।
    Total Reply(0) Reply
  • Ala Uddin Khan ১৪ মে, ২০১৯, ১১:১১ এএম says : 0
    এ বছরের ময় এত ভয়াবহ ধর্ষণের আলামত আর কখনো দেখি নাই শুনিও নাই।
    Total Reply(0) Reply
  • Arjun ১৪ মে, ২০১৯, ১১:১২ এএম says : 0
    ধর্ষকের উচিত বিচার না-হওয়ার কারণেই দেশ রসাতলে যাচ্ছে এবং এভাবে চলতে থাকলে আরও যাবে । আর আমাদের সরকারের প্রতি মানুষ আস্থা হারিয়ে ফেলবে ।
    Total Reply(0) Reply
  • Zahid Hossain ১৪ মে, ২০১৯, ১১:১২ এএম says : 0
    চেতনার ভাসছে দেশ। বাংলাদেশ এখন ডিজিটাল জাহেলি যুগে
    Total Reply(0) Reply
  • Zonayet Hossain ১৪ মে, ২০১৯, ১১:১৩ এএম says : 0
    বিচার হবে না কোনে কিছুর।হয়নি তনু হত্যা, হয়নি সাগর রুনি বিচার। হবে না নুসরাতের ও বিচার। আল্লাহ সব কিছু বিচার করবেন। এই সব জালিমদের
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন