Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অনিশ্চিত বিএনপিতে মাঠে স্বতন্ত্র প্রার্থী মিঠু

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ মে, ২০১৯, ১২:০৪ এএম

আগামী ২৩ মে বগুড়া-৬ (সদর) সংসদীয় আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিলের ধার্য তারিখ হলেও এখন পর্যন্ত বিএনপি নির্ধারণ করতে পারেনি এই আসনে তারা নির্বাচন করবে নাকি বর্জন করবে।
অন্যদিকে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা চেষ্টায় আছেন এবার যেন বিএনপির এই গুরুত্বপূর্ণ আসনটি শরিকদল জাতীয় পার্টিকে না দেওয়া হয়। আওয়ামী লীগ নেতাদের বক্তব্য হল বগুড়ায় আওয়ামী লীগের জন্য রাজনীতি করা সবচেয়ে কঠিন। সেই কঠিন পরিস্থিতিতে বগুড়া জেলা আওয়ামী লীগের মরহুম সভাপতি মমতাজ উদ্দিনসহ সহ বেশ কজন সিনিয়র নেতাদের ত্যাগের ফলে আজ দলটি শক্ত ও মজবুত অবস্থানে এসেছে। কাজেই পরিবর্তিতত রাজনৈতিক পরিস্থিতিতে এখানে আওয়ামী লীগেরই নৌকা প্রতীকে ভোট করা উচিত। এই ধরনের চিন্তা ভাবনার প্রেক্ষিতে বগুড়া জেলা আওয়ামী লীগের নেতাদের মধ্যে ভাইস প্রেসিডেন্ট অ্যাডভোকেট রেজাউল করিম মন্টু, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু দলের কাছে মনোনয়ন চাইবেন বলে দলীয় সুত্রে জানা গেছে ।
জাতীয় পার্টি বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য নুরুল ইসলাম ওমর ও তার সমর্থকদের ধারণা আসন্ন উপনির্বাচনে মহাজোট নেত্রী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকেই আবারও মনোনয়ন দেবেন ।
অন্যদিকে বগুড়ার সুপরিচিত ব্যবসায়ী মুখ ও বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ কবীর আহম্মেদ মিঠু স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোট করার ঘোষণা দিয়ে পুরো দস্তর মাঠে নেমে পড়েছেন। ইতোমধ্যেই তিনি আনুষ্ঠানিকভাবে বগুড়ার ২৭টি বেসিক শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দকে নিয়ে বিরাট সভা করে তাদের কাছে সমর্থন চেয়েছেন।
এছাড়াও তার কর্মীবাহিনী ইতোমধ্যেই মাঠে নেমে পড়েছে বলে লক্ষ্য করা গেছে। অনেকেরই ধারণা শেষ পর্যন্ত বিএনপি যদি এই আসনের ভোট বর্জন করে তাহলে বিএনপির ভোটারদের সমর্থন তার দিকে যেতে পারে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ