Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

লিবিয়া উপকুলে ৩০ অভিবাসীর মৃত্যুর আশঙ্কা

প্রকাশের সময় : ২৮ মে, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভ‚মধ্যসাগরে লিবিয়ার উপক‚লে এক নৌকাডুবিতে অন্তত ৩০ অভিবাসন প্রত্যাশীর মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। নৌকাডুবির ঘটনাস্থল থেকে ৭৭ জনকে উদ্ধার করেছে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) নৌবাহিনী। গত বৃহস্পতিবার লিবিয়া উপক‚ল থেকে ৩৫ নট্যিকাল মাইল বা ৬৫ কিলোমিটার দূরে নৌকাডুবির ঘটনা ঘটে। এ খবর জানতে পেরে ইতালির কোস্টগার্ড এবং ইইউর উদ্ধারকারী জাহাজ দ্রæত ঘটনাস্থলে পৌঁছায়। বিবিসি জানায়, লুক্সেমবার্গের একটি বিমান ডুবতে থাকা কাঠের নৌকাটি দেখতে পায়। ভ‚মধ্যসাগরীয় অঞ্চলে মানবপাচার রোধবিষয়ক ইউরোপীয় বাহিনীর মুখপাত্র রেনজিস সোনিনো এএফপিকে বলেন, নৌকাডুবিতে ২০ থেকে ৩০ জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। এক টুইটার বার্তায় ইতালির সংবাদ সংস্থা আনসা জানায়, গত বৃহস্পতিবার শুধু দেশটির কোস্টগার্ডই দুই হাজার ৬০০ অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করেছে।এর আগে গত বুধবার বড় নৌকাডুবির ঘটনায় ৫৬২ অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করেছে ইতালির নৌবাহিনী। বিবিসি।

আফগান তালিবানরা শান্তির লক্ষ্যে বৈঠকে বসবে না : ওবামা
ইনকিলাব ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, আফগানিস্তানের তালিবানের প্রতি তিনি সন্দেহমুক্ত নন। তিনি মনে করেন আফগানিস্তানের তালিবান যোদ্ধারা কোনোভাবেই শান্তির লক্ষ্যে আলোচনার টেবিলে বসবে না। সেখানে নতুন তালিবান নেতা মোল্লা হায়বাতুল্লাহ আখুঞ্জির নেতা নির্বাচন প্রসঙ্গে বারাকা ওবামা বলেন, আফগানিস্তানের শান্তি স্থাপন বিষয়ে তিনি নিরাশ হয়েছেন। শান্তি স্থাপনের কোনো বিকল্প পথ দেখতে পাচ্ছেন না। ওবামা নৈরাশ্যের সঙ্গে ভবিষ্যদ্বাণী করে বলেছেন, আফগানিস্তানে তালিবান তৎপরতা অব্যাহত থাকবে, নিহত হতে থাকবে তালিবানদের হাতে লোকজন। জাপানে সাত জাতি গ্রæপের বৈঠকে অংশ নিয়ে সাংবাদিকদের সাথে প্রসঙ্গক্রমে এসব কথা বলেন। এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লিবিয়া উপকুলে ৩০ অভিবাসীর মৃত্যুর আশঙ্কা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ