Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

বকেয়া বেতনের দাবিতে ফতুল্লায় শ্রমিকদের সড়ক অবরোধ

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মে, ২০১৯, ১:৪৯ পিএম

পাঁচ মাসের বকেয়া বেতনের দাবিতে নারায়ণগঞ্জের ফতুল্লায় সড়ক অবরোধ করে বিক্ষোভ-মিছিল করেছেন প্যারাডাইজ ক্যাবল কারখানার শ্রমিকরা।
আজ মঙ্গলবার সকাল ১১ টা থেকে দেড়ঘণ্টা পর্যন্ত ফতুল্লার শিবুমার্কেট এলাকায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড অবরোধ করে এ বিক্ষোভ করে কারখানার চার শতাধিক শ্রমিক।
আন্দোলনে শ্রমিকদের নেতৃত্ব দেয়া ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়ার্কার্স জেলা কমিটির সাধারণ সম্পাদক রাজু জানান, ফতুল্লার কুতুবআইলে অবস্থিত প্যারাডাইজ ক্যাবলে নারী-পুরুষ মিলিয়ে চারশ শ্রমিক চলতি মাসসহ ৫ মাস ধরে কোনো বেতন ভাতা পাচ্ছে না। এবিষয়ে মালিকপক্ষ নানাভাবে সময়ক্ষেপণ করে বেতন দিচ্ছে না। এতে বাধ্য হয়ে শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। দ্রুত বেতন-ভাতা পরিশোধ না করলে কঠোর আন্দোলন করা হবে।
ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন জানান, শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তবে যতোক্ষণ সড়ক অবরোধ ছিলো তাতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়ছে। যান চলাচল স্বাভাবিক করতে কাজ করছে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমিক বিক্ষোভ


আরও
আরও পড়ুন