Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

সুন্দরগঞ্জে তোফা-তহুরার সুখের নীড় উদ্বোধন

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ মে, ২০১৯, ৪:০২ পিএম

গাইবান্ধার সুন্দরগঞ্জের পশ্চিম ঝিনিয়া গ্রামে সেই আলোচিত যমজ দুই শিশু তোফা তহুরার সুখের নীড়ের উদ্বোধন করেন জেলা প্রশাসক আব্দুল মতিন।
মঙ্গলবার তোফা তহুরার পিতা রাজু মিয়ার নিজ বাড়িতে এ উপলক্ষে আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার সোলেমান আলীর, সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা প্রশাসক আব্দুল মতিন। অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন দহবন্দ ইউপি চেয়ারম্যান গোলাম কবির মুকুল, উপজেলা আ’ লীগের আহবায়ক টিআইএম মকবুল হোসেন প্রামানিক, যুগ্ম আহবায়ক সাজেদুল ইসলাম প্রমুখ। আলোচনা শেষে প্রধান অতিথি যমজ দু বোনকে কোলে নিয়ে ফিতা কেটে তোফা-তহুরার জন্য নির্মিত বাস ভবন সুখের নীড়ের উদ্বোধন করেন। গত ২০১৬ সালে ২৯ সেপ্টেম্বর একই উপজেলার কে-কৈ কাশদহ গ্রামে নানার বাড়িতে তোফা-তহুরা কোমরের নিচে জোড়া লাগানো অবস্থায় জন্ম দেয় তাদের মা শাহিদা বেগম। জন্মের পর যমজ দুই সন্তানের খবর বিভিন্ন গণ মাধ্যমে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে সরকারের দৃষ্টি গোচর হয়। পরে তাদের ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে দীর্ঘ চিকিৎসা দিয়ে অপারেশনের মাধ্যমে আলাদা করা হয়। বর্তমানে দু বোন তোফা ও তহুরা সুস্থ আছে বলে তার মা শাহিদা জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্বোধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ