Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চ্যাম্পিয়ন্স লিগের দ্বারপ্রান্তে ইন্টার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মে, ২০১৯, ৪:৩৫ পিএম

আসছে মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে খেলার অনেকটাই কাছাকাছি পৌঁছে গেছে ইন্টার মিলান। গতকাল মাত্তেও পোলিটানো ও ইভান পেরিসিচের গোলে সিরি-আ লিগে শিয়েভোকে ২-০ ব্যবধানে পরাজিত করে ইন্টার। এই জয়ে ৬৬ পয়েন্ট নিয়ে আটলান্টার থেকে ১ পয়েন্ট এগিয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে চ্যাম্পিয়ন্স লিগে তিনবারের চ্যাম্পিয়নরা।
সান সিরোতে ৩৯ মিনিটে পোলিটানোর গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। এরপর ম্যাচ শেষের চার মিনিট আগে পেরিসিচ ব্যবধান দ্বিগুন করেন। দ্বিতীয় হলুদ কার্ডের কারণে ইতালিয়ান মিডফিল্ডার নিকেলা রিগোনি ৭৬ মিনিটে মাঠের বাইরে চলে গেলে বাকি সময়টা শিয়েভোকে ১০জন নিয়ে খেলতে হয়।
ইন্টারের সাথে চতুর্থ স্থানে থাকা আটলান্টাও আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার জন্য নিজেদের অবস্থান অনেকটাই নিশ্চিত করে ফেলেছে। শীর্ষ দুই দল হিসেবে চ্যাম্পিয়ন জুভেন্টাসের সাথে আগেই সেখানে টিকিট নিশ্চিত করেছে দ্বিতীয় স্থানে থাকা নাপোলি। মৌসুমের আর মাত্র দুটি ম্যাচ বাকি রয়েছে। চতুর্থ স্থানে থাকা আটলান্টার থেকে তিন পয়েন্ট করে পিছিয়ে পরের দুটি অবস্থানে আছে এসি মিলান ও রোমা। পাঁচ পয়েন্ট পিছিয়ে সপ্তম স্থানে থাকা তুরিনোর অবশ্য ইউরোপের সর্বোচ্চ আসরে আর খেলার কোন সুযোগ নেই।
আগামী রোববার নাপোলি কিংবা মৌসুমের শেষ দিন তলানির দল এম্পোলির বিপক্ষে ঘরের মাঠে জিততে পারলেই ইন্টারের আশা পূরণ হবে। তবে ইন্টারের এই জয়ে কপাল পুড়েছে অষ্টম স্থানে থাকা ল্যাৎসিওর। যদিও আগামী বুধবার কোপা ইতালিয়া ফাইনালে আটলান্টাকে হারাতে পারলে অন্তত ইউরোপা লিগে খেলার যোগ্যতা অর্জন করবে রোমান্সরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ