Inqilab Logo

ঢাকা, রোববার ১৯ মে ২০১৯, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৩ রমজান ১৪৪০ হিজরী।

গ্রেফতারের দেড়ঘন্টা পর জামিনে মুক্ত ছাত্রলীগের সারওয়ার

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৪ মে, ২০১৯, ৫:০৪ পিএম

সিলেটে ইন্টার্ন চিকিৎসক ডা. নাজিফা আনজুম নিশাতকে ছোরা দেখিয়ে হত্যা ও ধর্ষণের হুমকি দেওয়ার ঘটনায় দায়ের করা মামলায় গ্রেফতারের দেড়ঘন্টার মাথায় মুক্তি পেয়েছেন ছাত্রলীগের সারোয়ার হোসেন চৌধুরী।
সোমবার সংবাদ সম্মেলন করে ছাত্রলীগ নেতা সারোয়ার চৌধুরীরের বিরুদ্ধে মামলা ও গ্রেফতারে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয় ইন্টার্ণ চিকিৎসকরা। এরই-পেক্ষিতে ঘটনার ৪দিন পর সোমবার (১৩ মে) রাতে কতোয়ালী মডেল থানায় এ মামলাটি দায়ের করেন সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ফেরদৌস হাসান।
আজ মঙ্গলবার (১৪ মে) দুপুরে নগরের কোর্টপয়েন্ট এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। তবে গ্রেফতারের আগেই জামিন নিয়ে নেন সারওয়ার। পরে পুলিশকে জামিনের কাগজ দেখালে পুলিশ তাকে ছেড়ে দেয়। বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ওসি সেলিম মিঞা।
ওসি জানান, পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে আদালতের গেট থেকে সারোয়ার হোসেনকে গ্রেফতার করে। পরে কোর্ট থেকে এই মামলায় জামিনের কাগজ দেখালে আমরা তাকে ছেড়ে দেই।
গতকাল সোমবার (১৩ মে) দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সারোয়ার হোসেন চৌধুরীকে প্রধান আসামি করে অজ্ঞাত আরও ৮-১০ জনের বিরুদ্ধে মামলা নং (২২) দায়ের করা হয়। মহানগর পুলিশের কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন হাসপাতালের পরিচালক ডা. ফেরদৌস হাসান। এর আগে গত শনিবার (১১ মে) ইন্টার্ন চিকিৎসক ডা. নাজিফা আনজুম নিশাতের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি (নং- ৬১৭ ) করেছিলেন ডা. ফেরদৌস হাসান।
উল্লেখ্য, বৃহস্পতিবার (৯ মে) বিকালে ১০-১৫ জন ছাত্রলীগ নেতাকর্মী পেটের পীড়ায় ভোগা একজনকে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। রোগীর সঙ্গে একজন থেকে বাকিদের বাইরে যেতে বলেন কর্তব্যরত চিকিৎসক। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে চিকিৎসকের ওপর চড়াও হন ছাত্রলীগ নেতাকর্মীরা। এসময় দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সারোয়ার হোসেন চিকিৎসক নাজিফা আনজুম নিশাতকে ছুরি প্রদর্শন করে হত্যা ও ধর্ষণের হুমকি দেন বলে অভিযোগ করেন ওই চিকিৎসক। নিশাত নিজের ব্যক্তিগত ফেসবুক আইডিতে বিষয়টি উল্লেখ করে পোস্ট দিলে এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়।



 

Show all comments
  • রুবেল ১৪ মে, ২০১৯, ৫:১২ পিএম says : 0
    সন্ত্রাসী ক্ষমতাসীন দলের হওয়ায় মুক্তি পেয়ে যায় এই যদি হয় আইনের সুশাসন তাহলে ভিক্টিম ন্যায়বিচার পাবে কি করে ❓
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ