Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বোয়ালমারীতে রেলের জমি দখল করে পাকাঘর নির্মাণ

অর্ধকেটি টাকার পজিশন বিক্রির অভিযোগ

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৯, ১২:০৩ এএম

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার পৌরসভার হাসপাতাল রোডের পূর্বপাশে রেলের জমি দখল করে পাকা ঘর নির্মাণ করছেন উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শামচুদ্দিন মিয়া ঝুনু। জেল নং ১১৪ শিবপুর মৌজা, টিপি মাইল নং ২৭০ এর ৭ হতে ২৭০ এর ৮ পর্যন্ত এ ঘর নির্মাণ করছেন। জমির পরিমাণ প্রায় ৩ হাজার ফুট। ওই পজিশন বিক্রি করে অর্ধকোটি টাকা বাণিজ্য করছেন তিনি।
জানা যায়, দীর্ঘদিন ধরে রেলের জমি ভরাট করে ডোয়া পাকা করে ঘর তোলেন তিনি। পরে ওই পজিশন বিক্রি করে ফেলছেন। প্রতিটি রুম হাফ শততক জমির ওপর নির্মাণ করা হচ্ছে। আর ওই হাফ শতক জমির উপরের ঘর (পজিশন) ৪ লাখ টাকা করে বিক্রি করছেন। ফাঁকা জমি বালু দিয়ে ভরাট করে ঘরও তুলছেন। যারা ওই পজিশন ক্রয় করছেন তারা ওই জমির উপর আর সি জি পিলার করে পাকা ভবন নির্মাণ করছেন। সরেজমিনে গিয়ে দেখা যায় রাতের আধারেও ওই সব ভবন ও ঘরের কাজ চলছে। লিজ প্রাপ্ত উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শামচুদ্দিন মিয়া ঝুনু বলেন, ওই জমি রেলের কাছ থেকে বাণিজ্যিকের জন্য বন্দবস্ত নিয়েছি। বর্তমান হাল সন পর্যন্ত আমার বন্ধবস্ত নেয়া আছে। পজিশন বিক্রির বিষয়টি সত্য না।
এ ব্যাপারে রাজবাড়ি রেলের ভূমি কাননগো মো. সাজ্জাদ হোসেন বলেন, আমরা সরেজমিনে লোক পাঠিয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেব। যদি রেলের জমির উপরে ভবন নির্মাণ করা হয়। তাহলে ওই ভবন ভেঙে ফেলার ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ছাড়া রেলের জমি দখল করার অপরাধে মামলা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ