Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুর্নীতিবাজ যেই হোক শাস্তি পেতে হবে : প্রেসিডেন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৯, ১২:০৩ এএম

প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ দুর্নীতিবাজদের যথাযথ শাস্তি প্রদান এবং কোন নিরীহ লোক যেন হয়রানির শিকার না হয়, সেটি নিশ্চিত করতে দুর্নীতি দমন কমিশনের প্রতি আহবান জানিয়েছেন। প্রেসিডেন্ট এসিসি বার্ষিক রিপোর্ট ২০১৮ পেশ উপলক্ষে এসিসি’র চেয়ারম্যান ইকবাল মাহমুদের নেতৃত্বে সংস্থার চার সদস্যের একটি প্রতিনিধি দল গতকাল বঙ্গভবনে প্রেসিডেন্টের সাথে সাক্ষাৎকালে তিনি এ কথা বলেন। প্রেসিডেন্টের প্রেস সচিব জয়নাল আবেদিন জানান, শিক্ষা, স্বাস্থ্য ও অন্যান্য সেবা খাতে দুর্নীতির বিরুদ্ধে অভিযান চালাতে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর প্রতি আহবান জানান প্রেসিডেন্ট। প্রেসিডেন্ট দুর্নীতি মামলায় নিরপেক্ষ তদন্তের ওপর গুরুত্বারোপ করে তদন্ত কর্মকর্তাদের (আইও) সক্ষমতা বাড়াতে কার্যকর ব্যবস্থা নিতে এসিসি কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।
প্রেসিডেন্ট দুর্নীতির বিরুদ্ধে সচেতনতা মূলক প্রচারনা চালানো এবং সমাজের সকল স্তরে দুর্নীতির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন। বৈঠকে দুদক চেয়ারম্যান বিগত এক বছরে কমিশনের সার্বিক কর্মকান্ড সম্পর্কে প্রেসিডেন্টকে অবহিত করেন। অনুষ্ঠানে এসিসি কমিশনার এএফএম আমিনুল ইসলাম এবং ড. মোহম্মদ মোজাম্মেল হক খান, এসিসি সচিব মো. দেলোয়ার বখত এবং প্রেসিডেন্টের সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ