Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।
শিরোনাম

রোজাদারকে সাহরী দিয়ে প্রশংসিত আইরিশ হোটেল

দেশে দেশে মাহে রমজান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৯, ১২:০৩ এএম

একজন মুসলমান রোজাদারকে আতিথ্য দিয়ে প্রশংসিত হল আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনের একটি হোটেল। রমজান মাসে, সারা বিশ্বে মুসলমানরা রোজা পালন করে। ইবিস ডাবলিন হোটেলে একজন মুসলিম অতিথি সাহরীর সময় হোটেল কর্তৃপক্ষকে হালকা খাবার দেয়ার জন্য বলেন। কিন্তু গভীর রাতে তিনি যখন নিচে নামেন, তিনি দেখেন যে হোটেল কর্তৃপক্ষ তার জন্য একটি সম্পূর্ণ ব্রেকফাস্ট বুফে সাজিয়ে রেখেছে।
এই ঘটনা জানিয়ে টুইট করেন হোটেলের এক কর্মী হেমন্ত। টুইটে বলা হয়, রাত ২:৩০ মিনিটে সেখানে একমাত্র ওই ব্যক্তিই ছিলেন। তার জন্যই সকালের খাবারের পুরো আয়োজন সাজিয়ে রাখে কর্তৃপক্ষ।
টুইটে হেমন্ত জানান, ‘একজন মুসলিম অতিথি হোটেল কর্তৃপক্ষকে জিজ্ঞাসা করেছিলেন, রোজা রাখার জন্য সাহরী করার প্রয়োজনে তাকে খাবার দেয়া সম্ভব কিনা। তারা বলল, ঠিক আছে, দয়া করে ২:৩০টার দিকে নিচে আসবেন। তিনি যখন নিচে নামেন, দেখেন একটি সম্পূর্ণ বুফে ব্রেকফাস্ট সাজানো রয়েছে। হোটেল কর্তৃপক্ষ থেকে তাকে বলা হয়েছিল, তার জন্য কমপক্ষে এটুকু তারা করতেই পারেন।’ হেমন্ত বলেন, ‘এই হোটেলের জন্য তিনি গর্বিত। ঘৃণার মাঝে এখনও মানবতা আছে।’
টুইটারের এই পোস্টটি ১ লাখেরও বেশি লাইক পেয়েছে। প্রচুর ভালো ভালো কমেন্টও করেছেন পাঠকরা।
শারাফাত শাহ নামের আরেক ব্যবহারকারী টুইটারে পোস্ট দিয়ে জানান, একই হোটেলের সিঙ্গাপুর শাখায় মুসলমানদের জন্য গভীর রাতে সাহরীর জন্য বিশেষ খাবার বিনামূল্যে সরবরাহ করেছে। সূত্র : ইন্ডিপেন্ডেন্ট।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

Show all comments
  • mahbubur rahman babu ১৫ মে, ২০১৯, ৫:১২ এএম says : 0
    kisu sonkhok bipothgami muslimnamdhari sontrasbadider jonno az puro muslim ummah ke dayi kora hosse ekhoni sothik somoi muslimra porospor dhormio moto ved kinare rekhe jongi bader mule pison theke kara kolkati narse tader mukhos unmochon korar ireland oi hoteler sobaike dhonnobad
    Total Reply(0) Reply
  • মোঃ আবুল কালাম আজাদ ১৯ মে, ২০১৯, ৩:১৩ পিএম says : 0
    ধন্যবাদ! হোটেল কর্তৃপক্ষকে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রমজান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ