Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘শেষ ম্যাচে’ ফুরফুরে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৯, ১২:০৩ এএম


ত্রিদেশীয় সিরিজের ফাইনালের আগে এখনো বাকি একটি ম্যাচ। যদিও এই ম্যাচের আগেই ফাইনাল পেয়ে গেছে কাক্সিক্ষত দুই দলকে। আয়ারল্যান্ড দুই ম্যাচে হারিয়ে উইন্ডিজ ফাইনাল নিশ্চিত করেছিল আগেই। গতপরশু উইন্ডিজকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ দল হিসেবে বাংলাদেশও নিশ্চিত করেছে ফাইনাল।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে তাই বাংলাদেশ ও উইন্ডিজের মাঠে নামা হবে, কিন্তু সিরিজের আয়োজক যে আয়ারল্যান্ড, সেই স্বাগতিক দলই থাকবে অনুপস্থিত। সিরিজ শুরুর আগে বাংলাদেশ ও উইন্ডিজের চেয়ে আয়ারল্যান্ড ‘আলাদা’ ছিল আরেক দৃষ্টিকোণ থেকে। এই সিরিজ শেষ করে টাইগার ও ক্যারিবীয়রা ইংল্যান্ডে ছুটে যাবে বিশ্বকাপের জন্য। আয়ারল্যান্ড এবারের বিশ্বকাপে ‘দর্শক’। শেষপর্যন্ত ফাইনালের বিভাজনেও তিন দলের মধ্যে থাকলো ভিন্নতা, ঠিক আগের মতই।

সিরিজের আয়ারল্যান্ডের শেষ ম্যাচে বাংলাদেশ নামবে ফুরফুরে মেজাজ নিয়েই। এই ম্যাচে হারলেও ক্ষতি নেই, আর তাই একাদশে দেখা যেতে পারে বহুল আলোচিত সেই ‘পরীক্ষানিরীক্ষা’। তাসকিন আহমেদ, ফরহাদ রেজা, নাঈম হাসান বা ইয়াসির আলীর মত ক্রিকেটার যারা স্কোয়াডে থেকেও এখনো একাদশে সুযোগ পাননি, তাদের এই ম্যাচে দেখা যেতে পারে মাঠ মাতাতে। আর আইরিশদের বিপক্ষে ভালো করলে ফাইনালের একাদশে জায়গা পাওয়ার দাবি জানানোর সুযোগ তো থাকছেই।

স্বাগতিকদের বিপক্ষে টাইগারদের আগের ম্যাচ ভেসে গেছে বৃষ্টিতে। এর আগে প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ড উলভসের কাছে হারতে হয়েছিল। বাংলাদেশের তাই পুরোপুরি গা-ছাড়া মনোভাব প্রদর্শনের সুযোগ নেই। পচা শামুকে যেন পা না কাটে, এজন্য এই ম্যাচেও জয়ের খোঁজই করতে হবে মাশরাফি বিন মুর্তজার দলকে। ডাবলিনের ম্যালাহাইডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল পৌনে চারটায়।



 

Show all comments
  • MD: SHORIOTULLA ১৫ মে, ২০১৯, ৮:৫৩ এএম says : 0
    BANGLADESHER JONNNO ONEK SHUVO KAMONA
    Total Reply(0) Reply
  • Md Julkarnine ১৫ মে, ২০১৯, ৯:৪০ এএম says : 0
    বেস্ট অফ লাক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ