Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুড়ে ছাই হলো সাজেদা শামসুন্নাহারদের অর্জন

কলসিন্দুর উচ্চ বিদ্যালয়ে আগুন

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৯, ১২:০৩ এএম

 ময়মনসিংহের নারী ফুটবলারদের আতুড়ঘর হিসেবে পরিচিত কলসিন্দুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে রহস্যজনক আগুনের ঘটনা ঘটেছে। এতে নারী ফুটবল দলের কৃতি খেলোয়াড় সাজেদা, শামসুন্নাহার জুনিয়র ও রোজিনাদের বিভিন্ন খেলার সার্টিফিকেট ও মেডেল আগুন পুড়ে ছাই হয়ে গেছে। তকে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা জানা যায় নি।

এ ঘটনায় গতকাল সন্ধ্যায় ধোবাউড়া থানায় কলসিন্দুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রতন মিয়া একটি সাধারণ ডায়েরি করেছেন। পুলিশ পুরো বিষয়টি তদন্ত করে দেখছে বলে জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহাম্মদ।
স্থানীয় কলসিন্দুর উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রতন মিয়া জানান, পবিত্র মাহে রমজানের জন্য এখন বিদ্যালয় বন্ধ রয়েছে। তবে গণিত বিভাগের বিশেষ ক্লাস চলছে বিদ্যালয়টিতে। সকালে শিক্ষক উজ্জ্বল বিশেষ ক্লাসের জন্য বিদ্যালয়ে গেলে অফিস কক্ষে আগুনে ধোয়া ও অফিস কক্ষের তালা ভাঙা অবস্থায় দেখতে পান।
পরে আমরা সেখানে গিয়ে দেখি বিদ্যালয়ের শিক্ষকদের সনদপত্র, মেয়েদের খেলার সার্টিফিকেট, মেডেল, রেজুলেশন বই, কারিগরি শাখার কাগজপত্রসহ প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ কাগজপত্র পুড়ে গেছে। এছাড়া একটি পেনড্রাইভও নিয়ে গেছে কে বা কারা।
তিনি জানান, গ্রীষ্মকালীন ফুটবল প্রতিযোগিতাসহ বিভিন্ন প্রতিযোগিতায় নারী ফুটবলারদের সনদপত্র ও মেডেল ছিলো অফিসের আলমারিতে। এর মধ্যে কৃতি খেলোয়াড় শামসুন্নাহার, রোজিনা, ও সাজেদার সার্টিফিকেট ও মেডেল পুড়ে গেছে।
জানতে চাইলে ধোবাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহাম্মদ মোল্লা জানান, এ ঘটনায় বিদ্যালয়ের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। আমরা তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো। প্রসঙ্গত, ধোবাউড়া উপজেলার কলসিন্দুর উচ্চমাধ্যমিক বিদ্যালয় থেকে বাংলাদেশের নারী ফুটবলের জাগরণ তৈরি হয়। এ বিদ্যালয় থেকে মারিয়া মান্দা, সাজেদা, রোজিনা, তহুরা, সানজিদাসহ কমপক্ষে ১৩ জন ফুটবলার দাপটের সঙ্গেই জাতীয় দলে খেলছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্জন

১০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ