Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেই ইনু এখন রাস্তায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৯, ১২:০২ এএম

কয়েক মাস আগেও মন্ত্রী ছিলেন। মন্ত্রিত্বের দাম্ভিকতা আর লাগামহীন কথাবার্তায় মিডিয়া কর্মী এবং মাঠের বিরোধী দল বিএনপি নেতারা আতঙ্কে থাকতেন। সেই দোর্দন্ড প্রতাবশালী হাসানুল হক ইনু এখন রাস্তায়। ‘সকাল বেলার রাজারে ভাই, ফকির সন্ধ্যাবেলা’র মতো গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছেন। সরকারের প্রতি অনুনয়-বিনয় করে বলেছেন, প্রশাসনের কোনো কর্মচারী যদি ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনায় দায়িত্বে গাফিলতি করেন তাদেরকে ডিপার্টমেন্ট থেকে বহিষ্কার করা হোক। বদলি কোনো সমস্যার সমাধান নয়।
নারী ও শিশু নির্যাতন ও ধর্ষণ হত্যার বিরুদ্ধে জাসদ আয়োজিত মানববন্ধনে হাসানুল হক ইনু বলেন, বাংলাদেশে নারী ও শিশু নির্যাতন একটি সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে। নারী নির্যাতন ও ধর্ষণের বিচার হবে না কেন প্রশ্ন তুলে বলেন, রাষ্ট্র যদি মনে করে তবে কোনো সমস্যাই সমস্যা নয়। নারী ধর্ষণ ও নির্যাতনের উৎপাত শুরু হয়েছে। এই উৎপাত অমানবিক। সমাজবিরোধী ঘটনা। নারী ধর্ষণ ও নির্যাতনকারী রাষ্ট্র ও সমাজের শত্রু। এই শত্রুদের ছাড় দেয়া যাবে না। প্রশাসনে থেকে যারা নারী নির্যাতনকারীদের আশ্রয়-প্রশ্রয় দেন তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।
নূরুল আক্তারের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, ভাইস প্রেসিডেন্ট সফিউদ্দিন মোল্লা, সাংগঠনিক সম্পাদক নুর নবী, যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান শওকত প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ