Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী

ধর্মীয় অনুভুতিতে আঘাতকারী পীযুষ বন্দোপাধ্যায়কে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিন

প্রধানমন্ত্রীকে আল্লামা জুনাইদ বাবুনগরী

বিশেষ সংবাদদাতা কক্সবাজার | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৯, ৯:৫৬ এএম

পীযুষ বন্দোপাধ্যায় কর্তৃক দাড়ি রাখা ও টাখনুর উপরে কাপড় পড়াকে জঙ্গিপনার লক্ষণ মন্তব্য করার কড়া প্রতিবাদ করেছেন, হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী।

এক বিবৃতিতে তিনি বলেন, এদেশের কোটি কোটি মানুষ টাখনুর ওপরে পোশাক পরেন এবং সর্বস্তরের বিপুলসংখ্যক মানুষ আল্লাহর রাসুলকে ভালোবেসে তার সুন্নাতের অনুসরণ করতে গিয়ে মুখে দাড়ি রাখেন। ‘সম্প্রীতি বাংলাদেশ’ নামের একটি ভূঁইফোঁড় সংগঠনের ব্যানারে কয়েকজন দুর্বৃত্ত সংখ্যাগরিষ্ঠ মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অসদুদ্দেশ্যে রাসুল সা.এর সুন্নাত ও ইসলামের গুরুত্বপূর্ণ বিধান দাড়ি রাখা ও টাখনুর ওপর কাপড় পরিধান করাকে জঙ্গিপনার লক্ষণ বলে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছে। তিনি "দাড়ি রাখা, টাখনুর উপর কাপড় পড়া “জঙ্গী লক্ষণ” এধরণের বিজ্ঞাপন প্রচার করায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

আল্লামা জুনাইদ বাবুনগরী আরো বলেন, কথিত জঙ্গি ইন্ডিকেটর বিষয়ে তাদের হিংসাত্মক দৃষ্টিভঙ্গি, আক্রমণাত্মক বয়ান ও বিস্তৃত কর্মকাণ্ডের ধরণ দেখে সহজেই বুঝা যায় রাসুলের সুন্নাত দাড়ি ও ইসলামের বিধান টাখনুর উপর কাপড় পরিধানকে তারা জেনেবুঝেই আক্রমণ করেছে। তবে লজ্জা ও পরিতাপের বিষয় হলো, রাসুলের চিহ্নিত দুশমনদের সহযোগী ও দোসর হিসেবে বরাবরের মতোই আবির্ভূত হয়েছেন একজন দাড়িওয়ালা বিতর্কিত মাওলানা। শাহবাগ থেকে গণভবন পর্যন্ত সবখানে তিনি ইসলামবিদ্বেষী গোষ্ঠীরর এজেন্টের ভূমিকা পালন করে আসছেন।

তিনি বলেন, এ পর্যন্ত বাংলাদেশে যত সন্ত্রাসী হামলা হয়েছে, যত রকমের কথিত জঙ্গি গ্রেফতার বা নিহত হয়েছে তারা সকলেই কলেজ-বিশ্ববিদ্যালয়পড়ুয়া। সুন্নাতে রাসূলের পরিপূর্ণ অনুসারী কোন আলেম বা ধর্মপ্রাণ মুসলমানের সম্পৃক্ততার প্রমাণ কেউ দিতে পারবে না। চরম সাম্প্রদায়িক পীযুষরা বাংলাদেশের সম্প্রীতি বিনষ্ট করতে নাস্তিক্যবাদী এজেন্ডা বাস্তবায়নে মাঠে নেমেছে। সম্প্রীতি বাংলাদেশ নামক সংগঠনের আহ্বায়ক পীযুষ বন্দোপাধ্যায় এই বিজ্ঞাপন প্রচার করে ইসলাম ও মুসলমানের হৃদয়ে প্রতিবাদের আগুন জ্বালিয়ে দিয়েছে।

রাসূল সা. এর সুন্নাত নিয়ে কোন কুলাঙ্গার বেয়াদবী করার স্পর্ধা দেখাবে, আর মুসলমানরা নিরবে বসে থাকবে তা কখনো হতে পারে না। এই বেয়াদবদের কঠোর শাস্তিতে ঈমানদার মুসলমানদের সোচ্চার হতে হবে। একজন হিন্দু সম্প্রদায়ের লোক হয়ে সংখ্যাগরিষ্ট মুসলমানদের ঈমান ও আমল নিয়ে দৃষ্টতা দেখাতে পারে না।

তিনি প্রধামন্ত্রীকে লক্ষ করে বলেন,অবিলম্বে ধর্মীয় অনুভুতিতে আঘাত হানার কারণে পীযুষ বন্দোপাধ্যায়কে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।



 

Show all comments
  • Md moshiur rahman ১৫ মে, ২০১৯, ১:০২ পিএম says : 0
    অবিলম্বে ধর্মীয় অনুভুতিতে আঘাত হানার কারণে পীযুষ বন্দোপাধ্যায়কে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হউক এই ................কে
    Total Reply(0) Reply
  • ABU ABDULLAH ১৫ মে, ২০১৯, ১১:৫২ এএম says : 0
    অবিলম্বে ধর্মীয় অনুভুতিতে আঘাত হানার কারণে পীযুষ বন্দোপাধ্যায়কে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হউক এই ................কে
    Total Reply(0) Reply
  • সাইয়েদ আনিসুুর রহমান ১৫ মে, ২০১৯, ১২:০১ পিএম says : 0
    এধরণের বিজ্ঞাপন প্রচার করায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি
    Total Reply(0) Reply
  • রুবেল আহমদ ১৫ মে, ২০১৯, ১২:০২ পিএম says : 0
    ‘সম্প্রীতি বাংলাদেশ’ নামের একটি ভূঁইফোঁড় সংগঠনের ব্যানারে কয়েকজন দুর্বৃত্ত সংখ্যাগরিষ্ঠ মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অসদুদ্দেশ্যে রাসুল সা.এর সুন্নাত ও ইসলামের গুরুত্বপূর্ণ বিধান দাড়ি রাখা ও টাখনুর ওপর কাপড় পরিধান করাকে জঙ্গিপনার লক্ষণ বলে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেছে। আমরা এর বিচার চাই
    Total Reply(0) Reply
  • Faruq Hossain ১৫ মে, ২০১৯, ১১:৫৮ এএম says : 0
    অবিলম্বে ধর্মীয় অনুভুতিতে আঘাত হানার কারণে পীযুষ বন্দোপাধ্যায়কে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি
    Total Reply(0) Reply
  • CHOWDHURY JALAL ১৫ মে, ২০১৯, ২:৪১ পিএম says : 0
    অবিলম্বে ধর্মীয় অনুভুতিতে আঘাত হানার কারণে পীযুষ বন্দোপাধ্যায়কে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি..........................
    Total Reply(0) Reply
  • mohammad alauddin alo ১৫ মে, ২০১৯, ১:২০ পিএম says : 0
    ajke jodi hindu dharmo nia ai kotha keu bolto ta hole ajk Bangladesh er media gula live dekhaito but akhon dalal media chup....................
    Total Reply(0) Reply
  • শফিউর রহমান ১৫ মে, ২০১৯, ১০:৪৯ এএম says : 0
    এধরনের অনেক ..... আছে যারা এ সরকারের আমলে নিজকে পরিচিত করার জন্য মুসলিম বিরোধি এবং মুসলিম ধর্মকে আঘাত করে যাচ্ছে । পিযুষ যখন এফডিসির চেয়ারম্যান ছিল তখন অর্থ আত্বসাতের কারনে তাকে পদত্যাগ করে পালাতে হয়েছে । এখন প্রশ্ন হলো, মুসলমানরা কি এদের রোশানল থেকে মুক্ত হবে না ? এখন প্রতিনিয়িত ধর্মের উপর আঘাত হানতেছে । ব্রুনা্তে আল্লাহ এবং নবীজিকে কটাক্ষ করলে সাথে সাথে ফাঁসির আদেশ হয়েছে, আমাদের দেশে কি এধরনের আদেশ হতে পারে না ? সরকারের কাছে অনুরোধ একটু মনযোগ হয়ে এদের বিচারের আওতায় আনুন। আমরা এর যথাযথ বিচার দাবি করতেছি । এবং আশা করি এ সরকার ধর্ম বিরোধিদের বিচার করে নজির স্হাপন করবেন ।
    Total Reply(1) Reply
    • shahe amran ১৫ মে, ২০১৯, ১২:৫৯ পিএম says : 0
      অবিলম্বে ধর্মীয় অনুভুতিতে আঘাত হানার কারণে পীযুষ বন্দোপাধ্যায়কে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন