Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

ইস্পাহানি মির্জাপুর চা প্যাকেট নকল করে মিয়াজিপুর

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৯, ৩:৪২ পিএম | আপডেট : ৩:৫০ পিএম, ১৫ মে, ২০১৯

ইস্পাহানি মির্জাপুর চা পাতার প্যাকেট নকল করে মিয়াজিপুর চা পাতা, সিলন চা পাতার প্যাকেট নকল করে সেভরন চা পাতা, রাঁধুনি সরিষার তেলের বোতল ও স্টিকার নকল করে জয়া রাঁধুনি সরিষার তেল তৈরি হচ্ছিল হাটহাজারীর একটি কারখানায়। উপজেলার ধলই ইউনিয়নের বালুরটাল এলাকায় ভেজালবিরোধী ভ্রাম্যমান আদালতের অভিযানে ক্রেতা ঠকাতে ২৮টি ব্রান্ডের নকল পণ্য তৈরি হওয়ার প্রমাণ মিলে এ কারখানায়। দেশি-বিদেশি পণ্যের নকল তৈরির হাতে-নাতে প্রমাণ পাওয়ায় কারখানাটি সিলগালা করে দেওয়া হয়। মঙ্গলবার পরিচালিত এ অভিযানে নেতৃত্বে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মাত্র ১২০ বর্গফুট আয়তনের একটি কারখানা থেকে সিলন, ইস্পাহানি মির্জাপুর, রাঁধুনীসহ ২৮টি নামি ব্রান্ডের প্যাকেট নকল করে তৈরি প্রায় ১ টন ভেজাল পণ্য জব্দ করে নষ্ট করা হয়। কারাখানাটি সিলগালা করে দেওয়া হয়।
তিনি বলেন, সিলন চা পাতার প্যাকেট নকল করে সেভরন চা পাতা, ইস্পাহানি মির্জাপুর চা পাতার প্যাকেট নকল করে মিয়াজিপুর চা পাতা, রাঁধুনি সরিষার তেলের বোতল ও স্টিকার নকল করে জয়া রাঁধুনি সরিষার তেলসহ হরেক নকল পণ্য তৈরি হচ্ছিলো এ কারখানায়। অভিযানের খবর পেয়ে কারখানা মালিক আব্দুল পালিয়ে গেলেও তার বিরুদ্ধে আইন অনুযায়ী মামলা দায়ের করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জাপুর চা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ