Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

অস্বাস্থ্যকর পরিবেশে মুড়ি উৎপাদন ও কলায় বিষাক্ত ক্যামিকেল মিশ্রণ

চাঁদপুরে দুই ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৯, ৭:২০ পিএম

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন ও কলায় বিষাক্ত ক্যামিকেল মিশ্রিত করায় চাঁদপুরে দুই ব্যবসা প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার (১৫ মে) বিকেলে শহরের পুরাণ বাজার ও চৌধুরীঘাট এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেন ও মোরশেদুল ইসলাম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, শহরের পুরাণ বাজার লোহারপুল এলাকার মো. ফারুক হোসেনের বরকত ভান্ডার নামক মুড়ি উৎপাদনকারী প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। ওই প্রতিষ্ঠানে নোংড়া ও অস্বাস্থ্যকর পরিবেশ পাওয়ার কারণে ১০ হাজার টাকা ও চৌধুরীঘাট সুরুজ খানের মালিকানাধীন মের্সাস আলম ট্রেডার্সে কলার সাথে ৩ প্রকার বিষাক্ত ক্যামিকেল মিশ্রিনের অপরাধে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোরশেদুল ইসলাম জানান, একটি কলার দোকানে জরিমানা করা হলেও বাকী কলার আড়ৎগুলোর মালিকদেরকে ভেজাল থেকে বিরত থাকার জন্য সতর্ক করে দেয়া হয়। এরপরও কেউ আইন অমান্য করে অপরাধে জড়ালে তাদেরকে কারাদ- দেয়া হবে।

ভ্রাম্যমান আদালত পরিচালনা কাজে সহযোগিতা করেন জেলা মার্কেটিং অফিসার এন.এম. রেজাউল ইসলাম ও মডেল থানার পুলিশ সদস্য।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ