Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

সিলেটে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সীল স্বাক্ষর জাল করে আমোক্তারনামা সম্পাদনের চেষ্টায় দলিল লেখক ইব্রাহীম আটক

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৯, ৭:৩৭ পিএম

সিলেট সদর সাব-রেজিস্টার অফিসে বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সীল-স্বাক্ষর জাল করে একটি আমোক্তারনামা সম্পাদন করতে আটককৃত দলিল লেখক ইব্রাহিম আলী খোকন (সনদ নং ২৯০/২০১০ইং) । বুধবার বিকেল সাড়ে ৩টায় সাব-রেজিস্টার অফিসে এঘটনা ঘটে। 

জানা গেছে, বুধবার সকালে ১০টায় প্রবাসী একজনের একটি আমোক্তার নামা নিয়ে দলিল লেখক ইব্রাহিম আলী খোকন সাব-রেজিস্ট্রার অফিসের সাব-রেজিস্ট্রার পারভীন আক্তারের স্বাক্ষর নিতে যান । সাব-রেজিস্ট্রার আমোক্তার নামাটি দেখে সন্দেহ হলে তিনি দেখতে পান আমোক্তার নামায় গত বছরের তারিখ দেওয়া। তাই তিনি এই ফাইলে স্বাক্ষর করেননি। ফাইলটি তিনি ফিরিয়ে দেন। ঘন্টা কয়েক পরে ইব্রাহিম আবার বিকেল সাড়ে ৩টায় বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রায় ৮টি জাল সীল-স্বাক্ষরসহ কয়েকটি দলিলের সাথে ওই আমোক্তার নামার ফাইলটি নিয়ে যায় সাব-রেজিস্ট্রার পারভীন আক্তারের কাছে। তিনি তখন ওই ফাইল দেখেন এবং সে সময়ে দলিল লেখক ইব্রাহিম আলী খোকনকে আটক করেন।

এব্যাপার সাব-রেজিস্ট্রার অফিসের সাব-রেজিস্ট্রার পারভীন আক্তার বলেন, জানান, গত কয়েকদিন ধরে একটি চক্র একজন প্রবাসী লোকের আমোক্তার নামা করতে মরিয়া হয়ে উঠেছে। তারা বিভিন্ন লোক মাধ্যমে এই আমোক্তার নামা করাতে চাচ্ছে। এদিকে আজ বুধবার সকালে ১০টায় আমোক্তার নামা নিয়ে দলিল লেখক ইব্রাহিম আলী খোকন আমার কাছে আসেন। আমোক্তার নামাটি দেখে সন্দেহ হলে তাতে স্বাক্ষর করিনি। ফাইলটি ফিরিয়ে দেই। পরে আটক দলিল লেখক বিকেল সাড়ে ৩টায় আরো কয়েকটি দলিলের সাথে এই আমোক্তারনামার ফাইলটি নিয়ে আসে। তখন আমি দেখি বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রায় ৮টি জাল সীল-স্বাক্ষরসহ ওই আমোক্তার নামার ফাইলটি। আমি সে সময়ে দলিল লেখক ইব্রাহিম আলী খোকনকে আটক করি।
ঘটনার সত্যতা নিশ্চিত করে সিলেট সদর দলিল লেখক সমিতির সভাপতি মাহমুদ আলী বলেন, সাংগঠনিক ব্যবস্থার পাশাপাশি ইব্রাহিমের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ