Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

নেছারাবাদে আকস্মিক ঘূর্ণিঝড়ে জনজীবন বিপর্যস্ত

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৯, ৮:১০ পিএম

নেছারাবাদে আকস্মিক ঘূর্ণিঝড় ও ভারি বর্ষণে কিছু ক্ষয় ক্ষতির খবর পাওয়া গেছে। বুধবার (১৫ মে) দুপুরে উপজেলার কয়েকটি এলাকার ঘর-বাড়ী ও রাস্তার উপরে গাছপালা ভেঙ্গে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। স্বরূপকাঠি পৌর এলাকার ৯ ও ৭ নং ওয়ার্ডে কয়েকটি ঘরের চালে চাম্বল গাছ, সুপারি গাছ ভেঙ্গে ঘরের চালা অনেকাংশে ভেঙ্গে পড়ে। একইসাথে ওয়ার্ডে রাস্তার বিদ্যুৎ লাইনে গাছের মোটা ডাল পড়ে লাইন ছিড়ে ঝুলে থাকতে দেখা যায়। এতে করে দুপুর থেকে বিদ্যুৎ বিহীন হয়ে পড়ে ওইসব এলাকা। এছাড়াও বুধবার দুপুরের ওই আকস্মিক ঘূর্ণিঝড়ে উপজেলার অলঙ্কারকাঠি,সুটিয়াকাঠি ও বরছাকাঠি এলাকার বিদ্যালয় ও রাস্তায় গাছপালা ভেঙ্গে কিছু কিছু ক্ষয়-ক্ষতির খবর জানা গেছে। তবে কোন হতাহতের ঘটনার খবর পাওয়া যায়নি। এসব এলাকারও কয়েকটি জায়গায় বিদ্যুৎ লাইনে গাছ পড়ে এলাকাগুলো বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ঝড়ে গাছ ভেঙ্গে বিভিন্ন স্থাপনার উপর পরে কিছু কিছু ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
এলাকাবাসীর সাথে আলাপ করে জানা গেছে, ওইসব এলাকার বিভিন্ন ঘর ও রাস্তার পাশে ঘন হারে চাম্বল গাছ রয়েছে। ঘূর্ণিঝড় আসলেই বেশির ভাগই চাম্বল গাছ ভেঙ্গে, উপড়ে পড়ে ঘরবাড়ী ও রাস্তার উপরে। এতে তারা প্রাণহানির শঙ্কায় থাকে। প্রতিবেশীদের বার বার বললেও তারা রোপিত গাছ কিছুতে কাটছেনা। তাই তাদের দাবী প্রশাসন যদি কোনভাবে ঘর ও রাস্তার পাশে রোপিত চাম্বল গাছগুলো কাটার জন্য গাছ মালিকদের বাধ্য করেন তাহলে হয়তো ঘূর্ণিঝড় থেকে কিছুটা হলেও শঙ্কা মুক্ত থাকা যাবে বলে তারা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিরোজপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ