Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

পলিটিক্যাল লোক বা ব্যবসায়ীদের কাছ থেকে ধান কেনার সিদ্ধান্ত নাই- খাদ্যমন্ত্রী

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৯, ৮:৩১ পিএম

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, সরকারী ভাবে ধান ও চাল কেনার মূল্য নিশ্চিত করেছি। সেই লক্ষ্যে আমরা ১০ লাখ মেট্রিক টন সিদ্ধ চাল ও দেড় লাখ মেট্রিকটন ধান কেনার বরাদ্দ দিয়েছি এবং তা সংগ্রহ করছি। এবার প্রকিউরমেন্টে অন্য চমক আছে। কোন পলিটিক্যাল ইনভল্ব নাই। প্রতিটি উপজেলা নির্বাহী অফিসার, কৃষি কর্মকর্তা আর ট্যাগ অফিসার প্রান্তিক চাষীদের তালিকা প্রস্তুত করে এলএসডিতে দিবে সেই তালিকা অনুসারে ধান কেনা হবে। তার বাহিরে কোন পলিটিক্যাল লোকের কাছে বা ব্যবসায়ীদের কাছ থেকে ধান কেনার সিদ্ধান্ত নাই।

তিনি বুধবার খাদ্য বিভাগ কর্তৃক ইফতার পূর্ব নওগাঁ সদর এলএসডিতে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ ২০১৯এর শুভ উদ্বোধনের পূর্বে সাংবাদিকদের প্রশ্নের জবাবে উপরোক্ত কথাগুলো বলেন। এ উপলক্ষে উদ্বোধনী সভায় জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে রাজশাহী বিভাগের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক মনিরুজ্জামান, পুলিশ সুপার ইকবাল হোসেন ও জেলা খাদ্য নিয়ন্ত্রক ফারুক হোসেন পাটোয়ারী প্রমুখ বক্তব্য রাখেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ