Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

সাইফের পদ্মশ্রী পুরস্কার নিয়ে আবারো বিতর্ক

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মে, ২০১৯, ৯:০৯ পিএম

টাকা দিয়ে পদ্মশ্রী পুরস্কার কিনেছেন বলিউড অভিনেতা সাইফ আলী খান? সম্প্রতি এমনই এক অভিযোগের মুখে পড়েছেন এই অভিনেতা। যিনি কোনো দিন কোনো পুরস্কার পাননি হঠাত্ কী করে পদ্মশ্রী পেলেন? এমনটাই জানতে চাইলেন এক নেটিজন। আরবাজ খানের চ্যাট শো’তে এসে এমন এক প্রশ্ন শুনে অবাক হয়ে গেলেন অভিনেতা! শোয়ের শুরুটা বেশ ভালোই হয়েছিল। সঞ্চালক এবং অভিনেতা দুজনেই কথা বলছিলেন। ঠিক এরপরেই নেটিজনের প্রশ্নে হতাশ হয়ে পড়লেন সইফ আলী খান। যদিও এর আগেও তার এই পুরস্কার নিয়ে কম বিতর্ক হয়নি।

তবে এবার বিষয়টিকে ভালো ভাবে নিলেন অভিনেতা। দিলেন এর কড়া জবাবও। তিনি বলেন, ‘কথাটা শুনে রীতিমতো ভয় পেয়ে গিয়েছিলাম। পদ্মশ্রী পুরস্কার নাকি টাকা দিয়ে কিনেছি! আমার এত সাহস নেই ভারত সরকারকে ঘুষ দেওয়ার। এই কাজটা আমি একদম করতে পারব না। তুমি এই বিষয়ে অন্য কাউকে জিজ্ঞেস করতে পার।’ পাশাপাশি সাইফ এও বলেন, ‘আমি ভেবেছিলাম এটা আমার জন্য নয়, আর তাইতো পুরস্কারটা ফেরত দিতে চেয়েছিলাম। ফেরত দিতে চাওয়ার বড় কারণ হলো আমার চেয়েও অনেক গুণী ব্যক্তি আছেন যারা এটার যোগ্য কিন্তু এখনো পাননি। এই পুরস্কার পাওয়া আমার জন্য একটি দুর্ভাগ্যজনক ব্যপার। কারণ ইন্ডাস্ট্রিতে অসংখ্য বর্ষীয়ান অভিনেতা থাকতে এটা আমি পেয়েছি। অবশ্য, অনেকেই আছেন যারা পদ্মশ্রী পেয়েছেনও। কিন্তু পরে আমি নিজের মনোভাব বদল করে ফেলি। যার পেছনে রয়েছেন আমার বাবা।’

সাইফের বাবা নাকি তাকে বলেছিলেন, কখনই তুমি এই কাজ করবে না। কারণ সরকার তোমাকে যেই সম্মানে ভূষিত করছে তা তুমি অস্বীকার করতে পারনা। অনেক মানুষ রয়েছেন যারা এই সম্মান পাননি। কিন্তু তুমি তা পেয়েছো। তাই ভুলে যেও না। এরপরেই সাইফ তার সিদ্ধান্ত বদল করে ফেলে বলেও জানান এই চ্যাট শোয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন