Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

নিরাপদ অভিবাসন নিশ্চিত করতে সহযোগিতা প্রয়োজন সেমিনারে নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৯, ১২:০৫ এএম

নিরাপদ নিয়মিত ও সুষ্ঠু অভিবাসন নিশ্চিত করতে সমাজের সব শ্রেণী-পেশার মানুষের সহযোগিতা প্রয়োজন। বিদেশগামী কর্মীদের দক্ষতা সচেতনতা তথ্যনির্ভর সিদ্ধান্ত গ্রহণ প্রতারণার হাত থেকে রক্ষার উপায় অনিয়মতান্ত্রিক প্রক্রিয়ার কুফল এবং বৈদেশিক চাকুরি সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে শুনে নিশ্চিত হয়ে বিদেশে যেতে হবে। বৈদেশিক কর্মসংস্থানের ক্ষেত্রে দক্ষতা ও সচেতনতার বিকল্প নেই। গতকাল বুধবার সকালে নোয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে দক্ষতা ও সচেতনতা শীর্ষক এক সেমিনারে বক্তারা একথা বলেন।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের তত্ত¡াবধানে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস-এর সহকারী পরিচালক আবু ছালেকের সভাপতিত্বে এতে নোয়াখালী জেলার বিভিন্ন পর্যায়ের সরকারি বেসরকারি ও এনজিও’র প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন।
সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা প্রশাসক তন্ময় দাস। এতে আরো উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ শাহীন এবং নোয়াখালী জেলার বিভিন্ন বিভাগের কর্মকর্তা, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ এনজিও কর্মকর্তা স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমের স্থানীয় প্রতিনিধিবৃন্দ।
সেমিনারে মন্ত্রণালয়ের পক্ষ থেকে নিরাপদ, নিয়মিত ও সুশৃংখল অভিবাসন নিশ্চিত করতে জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা, এনজিও’র প্রতিনিধি, সাংবাদিক ও সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গের সহযোগিতা কামনা করা হয়। উপস্থিত প্রতিনিধিবৃন্দ স্বতঃস্ফুর্তভাবে সহযোগিতার আশ্বাস্র দান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ