Inqilab Logo

ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬, ২১ মুহাররম ১৪৪১ হিজরী

পীযুষকে গ্রেফতার দাবিতে বিক্ষোভ কাল

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৯, ১২:০৫ এএম

অবিলম্বে পীযুষকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক বিচার এবং সম্প্রীতি বাংলাদেশ নামের উগ্র ও সন্ত্রাসী সংগঠনটিকে নিষিদ্ধ করার দাবীতে আগামী শুক্রবার বাদ জুমা সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ খেলাফত আন্দোলন। খেলাফত আন্দোলনের উদ্যোগে বাদ জুমা কামরাঙ্গীরচর জামিয়া নূরিয়া থেকে বিক্ষোভ মিছিল বের করা হবে।
দাড়ি রাখা, টাখনুর উপরে কাপড় পরা, সুন্নতি লেবাস, ইসলামী বিধি-বিধান পালন ও ইসলামী শাসনব্যবস্থা প্রতিষ্ঠায় আগ্রহ প্রকাশ করাকে জঙ্গিবাদের লক্ষন বলে কটুক্তি করায় সম্প্রীতি বাংলাদেশ এর প্রধান পীযুষকে গ্রেফতার ও বিচারের দাবী জানিয়েছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা শাহ আতাউল্লাহ হাফেজ্জী। তিনি বলেন, অবিলম্বে পীযুষকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক বিচার এবং সম্প্রীতি বাংলাদেশ নামের উগ্র ও সন্ত্রাসী সংগঠনটিকে নিষিদ্ধ করতে হবে।
গতকাল বিকেলে রাজধানীর কামরাঙ্গীরচরস্থ জামিয়া নূরিয়ায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের এক জরুরী বৈঠকে সভাপতির ভাষণে তিনি এসব কথা বলেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দলের মহাসচিব মাওলানা হাবীবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, মুফতি সুলতান মহিউদ্দীন, মাওলানা সাজেদুর রহমান ও মাওলানা ফিরোজ আশরাফী ।
খেলাফত মজলিস
সম্প্রীতির বাংলাদেশ’ নামে একটি সংগঠনটি নিষিদ্ধ এবং পীযুষকে গ্রেফতার করে শাস্তির দাবী জানিয়েছেন খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। এক যৌথ বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, সম্প্রতি ‘সম্প্রীতির বাংলাদেশ’র আহ্বায়ক পীযুষ বন্ধোপাধ্যায় ইসলামের মৌলিক বিষয়কে জঙ্গিবাদের লক্ষণ হিসেবে প্রকাশ করে ইসলাম ও মুসলমানদের ধর্মীয় আচার-আচারণ তথা বিধিবিধানকে প্রশ্নবিদ্ধ করার হীন প্রয়াস চালিয়েছেন।
বিবৃতিতে নেতৃদ্বয় সম্প্রীতির নামে অসম্প্রীতির বিষবাস্প ছড়ানোর কাজে নিয়োজিত তথাকথিত সংগঠন ‘ সম্প্রীতি বাংলাদেশ’র সকল কার্যক্রম অবিলম্বে নিষিদ্ধ করে মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাতকারী পীযুষ বন্দ্যোপাধ্যায় গংদের আইনের আওতায় এনে কঠোর বিচারের দাবী জানান।
জমঈয়তে আহলে হাদীস
সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির অপচেষ্টাকারীদের বিরুদ্ধে সরকারের কাছে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন বাংলাদেশ জমঈয়তে আহলে হাদীস-এর ভারপ্রাপ্ত সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ আযহার উদ-দীন এবং সেক্রেটারী জেনারেল শাইখ মুহাম্মদ শহীদুল্লাহ খান মাদানী।
তারা সংগঠনের পক্ষ থেকে এ জাতীয় প্রচারপত্র প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, নাবী (সাল্লাল্লা-হু ‘আলাইহি ওয়াসাল্লাম)-এর সুন্নাত নিয়ে এ ধরনের ঔদ্ধত্যপূর্ণ উক্তি বা প্রচারপত্র কোনভাবেই কাম্য নয়। দেশে বিরাজমান সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে ভিনদেশী এজেন্ডা বাস্তবায়নের জন্য সংগঠনটি বিষাক্ত প্রচারণা শুরু করেছে বলে বিবৃতিতে বলা হয়েছে।
বিবৃতিতে নেতৃদ্বয় দেশের সম্প্রীতি বিনষ্টকারী সংগঠন ‘সম্প্রীতি বাংলাদেশ’ সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে দেশের ৯০ শতাংশ মুসলিমের শরীরে জঙ্গিবাদের তকমা লাগিয়ে অমার্জনীয় ধৃষ্টতা প্রদর্শন করেছে।
নেতৃদ্বয় দেশের প্রায় ৪ কোটি আহলে হাদীসের পক্ষ থেকে মুসলিম উম্মাহ এবং গোটা দেশবাসীকে তাদের ইসলাম বিদ্বেষী ও দেশবিরোধী যড়যন্ত্র সম্পর্কে সজাগ ও সচেতন থাকার আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন