Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

নজর এখন বগুড়া সদর আসনে

উপনির্বাচনে মনোনয়নপত্র ক্রয় শুরু

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৯, ১২:০৫ এএম

বগুড়া আসন্ন সদর আসনের নির্বাচনে বিএনপি নির্বাচন বর্জনের পথেই হাটতে পারে বলে ধারণা পাওয়া গেছে। সংশ্লিষ্ট সূত্র গুলোর সাথে কথা বলে মনে হয়েছে, বিএনপির নীতি নির্ধারকদের কাছে যদি মনে হয় বিএনপির ঘাঁটি বলে পরিচিত এই আসনটিতে তাদেরকে ভোটের খেলায় নামিয়ে এনে পরাজয়ের লজ্জায় ডোবানোর কোনো ফন্দি যদি সরকারের থাকে তাহলে তারা এখানে প্রার্থী দেবে না।
সেক্ষেত্রে তারা হয়তো সম্ভাবনাময় কোনো স্বতন্ত্র প্রার্থীকে নিরব সমর্থন জানাতেও পারে। গত ৩ মে মেয়াদোত্তীর্ণ অজুহাতে কমিটি ভেঙে দেয় কেন্দ্রীয় কমিটি। এর ২ সপ্তাহ পর বিএনপি ও এর অঙ্গদল সমূহে নেতাদের ফেসবুক একাউন্ট গুলোতে ঘোষণা দেয়া হচ্ছে যে সাবেক সংসদ সদস্য জি এম সিরাজকে আহ্বায়ক ও বগুড়া বারের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাইফুল ইসলামকে সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও সিনিয়র বিএনপি নেতা ফজলুল বারী তালুকদারকে যুগ্ম আহ্বায়ক করে নতুন কমিটি গঠন করেছে কেন্দ্র। এমন পরিস্থিতিতে বগুড়া সদর আসনে বিএনপির নতুন করে উপনির্বাচনে ভোট করা বেশ জটিল ও কঠিন হবে বলেও মনে করছেন কেউ কেউ ।
বিএনপির সম্ভাব্য বর্জনের সম্ভাবনাকে ঘিরে ইতোমধ্যেই এই আসনে ভোট করতে অনেক বিশিষ্ট ব্যক্তিকেই নড়ে চড়ে উঠতে দেখা যাচ্ছে। বগুড়া মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক ও বগুড়ার বিশিষ্ট ব্যাবসায়ী সৈয়দ কবির আহম্মেদ মিঠু কোনো রকম রাখ ঢাক না করেই নির্বাচনের মাঠে নেমে পড়েছেন। বগুড়ার ২৭টি ট্রেড ইউনিয়নসহ বহু সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে মত বিনিময়ের পর গতকাল বুধবার দুপুরে তিনি বগুড়ার সিনিয়র নির্বাচন কর্মকর্তা এবং জেলা রিটার্নিং অফিসার মাহাবুব আলী শাহর অফিস থেকে তার মনোনয়ন পত্র ক্রয় করেছেন। এর আগে বগুড়ার ভান্ডারি শিল্প গ্রুপ শিল্প পরিবারের ছেলে বগুড়ার এই আসনের সাবেক এমপি সাইফুর রহমান ভান্ডারি রাজ ওরফে রাজ ভান্ডরীও মনোনয়ন পত্র কিনেছেন। প্রখ্যাত চিত্র নায়ক ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এবং জাতীয় সাংস্কৃতিক পার্টির সভাপতি মাসুদ পারভেজ ওরফে সোহেল রানাও এই আসনে প্রার্থী হওয়ারও ঘোষণা দিয়েছেন।
মোট কথা বগুড়া-৬ সদর সংসদীয় আসনের ভোটের দিনক্ষণ যতই এগিয়ে আসছে ততই পুরোদেশের মানুষও ক্রমশ মনোযোগী হয়ে উঠছে এই আসনের উপনির্বাচনের ব্যাপারে। কারণ বগুড়া বিএনপির ঘাঁটি এবং বরাবর বিএনপি চেয়ারপার্সন এই আসনটিতে (কারাগারের যাবার আগে পর্যন্ত) ভোট করে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। তাছাড়া ইভিএমে ভোট গ্রহনের কারণেও এই আসনে ভোটের ব্যাপারে বিশেষ নজর থাকবে সবার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বগুড়া সদর আসনে
আরও পড়ুন