Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিল স্বাক্ষর জাল করায় দলিল লেখক আটক

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৯, ১২:০৫ এএম

সিলেট সদর সাব-রেজিস্ট্রার অফিসে বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিল-স্বাক্ষর জাল করে একটি আমমোক্তারনামা সম্পাদন করতে গিয়ে আটক দলিল লেখক ইব্রাহিম আলী খোকন। গতকাল বুধবার বিকেল সাড়ে ৩টায় সাব-রেজিস্ট্রার অফিসে এ ঘটনা ঘটে।
জানা গেছে, গতকাল সকালে প্রবাসী একজনের একটি আমমোক্তারনামা নিয়ে দলিল লেখক ইব্রাহিম আলী খোকন সাব-রেজিস্ট্রার অফিসের সাব-রেজিস্ট্রার পারভীন আক্তারের স্বাক্ষর নিতে যান। সাব-রেজিস্ট্রারের আমমোক্তারনামাটি দেখে সন্দেহ হলে তিনি দেখতে পান আমমোক্তারনামায় গত বছরের তারিখ দেওয়া। তাই তিনি এই ফাইলে স্বাক্ষর করেননি। ফাইলটি তিনি ফিরিয়ে দেন। ঘন্টা কয়েক পরে ইব্রাহিম আবার বিকেল সাড়ে ৩টায় বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রায় ৮টি জাল সিল-স্বাক্ষরসহ কয়েকটি দলিলের সাথে ওই আমোক্তারনামার ফাইলটি নিয়ে যায় সাব-রেজিস্ট্রার পারভীন আক্তারের কাছে। তিনি তখন ওই ফাইল দেখেন এবং সে সময়ে দলিল লেখক ইব্রাহিম আলী খোকনকে আটক করেন। সাব-রেজিস্ট্রার পারভীন আক্তার জানান, গত কয়েকদিন ধরে একটি চক্র একজন প্রবাসী লোকের আমমোক্তারনামা করতে মরিয়া হয়ে উঠেছে। তারা বিভিন্ন লোক মাধ্যমে এই আমমোক্তারনামা করাতে চাচ্ছে। আজ (বুধবার) সকালে আমমোক্তারনামা নিয়ে দলিল লেখক ইব্রাহিম আলী খোকন আমার কাছে আসেন। আমোক্তারনামাটি দেখে সন্দেহ হলে তাতে স্বাক্ষর করিনি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন