Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬, ২০ মুহাররম ১৪৪১ হিজরী

বিশ রোজা থেকে ঈদ পর্যন্ত রাস্তা খোঁড়াখুঁড়ি বন্ধ থাকবে

প্রকৌশলীদের সভায় মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৯, ১২:০৫ এএম

বিশ রোজা থেকে ঈদ পর্যন্ত নগর জুড়ে রাস্তা খোঁড়াখুঁড়ি সম্পূর্ণভাবে বন্ধ রাখার জন্য ওয়াসাসহ সকল সেবাধর্মী প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। গতকাল বুধবার কর্পোরেশনের কনফারেন্স হলে প্রকৌশল বিভাগের এক জরুরি সভায় মেয়র একথা বলেন।
মেয়র নাছির বলেন, নগর জুড়ে ওয়াসার খোঁড়াখুঁড়িতে সিটি কর্পোরেশনের সাথে ওয়াসার কোন সমন্বয় নেই। ফলে চসিক নতুন রাস্তা করে যাওয়ার পর আবার খুঁড়ে পুরো রাস্তাটি নষ্ট করে দেয় চট্টগ্রাম ওয়াসা। ফলে নগরবাসীকে চলাচলে ভোগান্তি পোহাতে হচ্ছে।
পবিত্র রমজান মাসে এ ধরনের ভোগান্তি কারও কাম্য নয়। এতে করে নগরবাসী চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে দোষারোপ করে যাচ্ছে। বিষয়টি জনগুরুত্বেও সাথে বিবেচনায় আনতে হবে। চট্টগ্রাম ওয়াসা যে সকল সড়কে খোঁড়াখুঁড়ি চালাচ্ছে আগামী শনিবার থেকে সেখানে ফেইস ওয়ার্ক শুরু করার নির্দেশ দেন মেয়র।
মেয়র বলেন, রাস্তা কাটতে হলে ওয়াসাকে বিশ রোজার আগেই তা সম্পন্ন করতে হবে। এরপর আর কোনো রাস্তা কাটতে দেয়া হবে না। এ ব্যাপারে চট্টগ্রাম ওয়াসাকে দাপ্তরিকভাবে জানানো সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। তিনি বলেন, এ সময়ের মধ্যে ওয়াসার সাথে চসিক সমন্বয় করে কর্তনকৃত সড়ক দ্রুত সময়ের মধ্যে মেরামত করতে হবে। নগরীর কোন কোন সড়ক ওয়াসা কর্তৃক রাস্তা কাটা হবে, তার পূর্ণাঙ্গ তালিকা নিয়মিতভাবে চসিক প্রকৌশলী বিভাগের জমা দেবে ওয়াসা।
এ সময় উপস্থিত ছিলেন চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম, প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা মোহাম্মদ সাইফুদ্দিন, তত্ত¡াবধায়ক প্রকৌশলী আবু সালেহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন