Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

সড়কে ঝরল ৯ প্রাণ

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৯, ১২:০৫ এএম

বরেন্দ্র অঞ্চল থেকে ধান কেটে নসিমনে করে ১০/১২ জন শ্রমিক শিবগঞ্জে যাচ্ছিলেন। পথে গোমস্তাপুর উপজেলার পিরাসন এলাকায় পৌঁছলে নসিমনটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি খাদে পড়ে যায়। এ সময় ধানের বস্তার নিচে চাপা পড়ে তিন শ্রমিক নিহত হন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সড়কে ঝরলো আরো ৬ প্রাণ। আহত হয়েছেন ২০ জন। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে এ প্রতিবেদন :
চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার পিরাসন এলাকায় ধানবোঝাই একটি নসিমন উল্টে তিন শ্রমিক নিহত হয়েছেন। এ সময় নসিমনের চালকসহ আহত হয়েছেন আরও ৮ জন। গত মঙ্গলবার রাত পৌনে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ধোবড়া গ্রামের আব্দুল মান্নানের ছেলে রাকিব হোসেন (৩২), আব্দুর রাজ্জাকের ছেলে শহিদুল ইসলাম (১৮) ও মৃত মোন্তাজ আলীর ছেলে মোজাফফর হোসেন (৬২)। আহতরা হলেন- একই এলাকার মুকিম, পিয়ারুল, রবু, দুলাল, ওমর, আমিনুল, মান্নান ও সাদ্দাম। আহতদের গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল পাঠানো হয়েছে। নিহত ও আহতরা সবাই ধানকাটা শ্রমিক।
গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন বলেন, রাতে বরেন্দ্র অঞ্চল থেকে ধান কেটে নসিমনে করে ১০/১২ জন শ্রমিক শিবগঞ্জে যাচ্ছিলেন। পথে গোমস্তাপুর উপজেলার পিরাসন এলাকায় পৌঁছলে নসিমনটি নিয়ন্ত্রণ হারিয়ে একটি খাদে পড়ে যায়। এ সময় ধানের বস্তার নিচে চাপা পড়ে শ্রমিক শহিদুল, রাকিব ও মোজ্জফফর নিহত হন। আহত হন আরও ৮ জন। খবর পেয়ে গোমস্তাপুর ফায়ার সার্ভিস ও থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান চালায়।
চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গা সদর উপজেলার হিজলগাড়ী বাজারের কাছে গতকাল ট্রাকের ধাক্কায় হাফিজুর রহমান (৫০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ সময় সঙ্গে থাকা তার ছেলে আবু তালহা (১৫) আহত হন। নিহত হাফিজুর রহমান উপজেলার নেহালপুর দোকানপাড়া গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে।
সাভার : সাভারের রাজাশন এলাকায় মোটরসাইকেলের ধাক্কায় আহত ফরিদ উদ্দিন (৬৫) মারা গেছেন। গতকাল বুধবার বেলা ১১টার দিকে সাভারের এনাম মেডিকেল হাসপাতালে তার মৃত্যু হয়। এর আগে মঙ্গলবার রাতে মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হয়ে হয়ে তিনি এ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। নিহত ফরিদ উদ্দিন সাভারের রাজাশন জোতকাশি এলাকার খিদি মোল্লার ছেলে।
সাতক্ষীরা : সাতক্ষীরায় বাইপাস সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক খাদে পড়ে এর চালক মো. মফিজুল ইসলাম (২৮) নিহত হয়েছেন। গতকাল বুধবার সকালে সাতক্ষীরার কামালনগর বকচরা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মফিজুল ইসলাম শ্যামনগর থানা এলাকার মোহাম্মদ আলীর ছেলে। প্রতক্ষ্যদর্শীরা জানান, কুষ্টিয়া থেকে শ্যামনগরগামী ট্রাকটি বকচরা এলাকায় আসার পর নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে ট্রাকচালক মফিজুল ইসলামের মৃত্যুহয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে।
বান্দরবান : বান্দরবানে থানচি উপজেলার বলিপাড়াতে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী এক কিশোরের মৃত্যুহয়েছে। তার নাম মংশৈসাই মারমা। সে ঙাইক্ষ্যং পাড়ার বাসিন্দা উহ্লাচিং মারমা ছেলে। গত মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার বলিপাড়ার বিএনকেএস অফিসের কাছে এই দুর্ঘটনা ঘটে।
নোয়াখালী : নোয়াখালীর মাইজদীতে অ্যাম্বুলেন্সের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মো. সিরাজ মিয়া (৪৮) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এতে মোটরসাইকেল চালক আহত হয়েছেন । সোমবার রাত সাড়ে ৯টার দিকে মাইজদীর টেলিভিশন সেন্টারের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত সিরাজ মিয়া সদর উপজেলার ল²ীপুর গ্রামের মঞ্জুর আহমেদের ছেলে। আহত মোটরসাইকেল চালক ফরহাদ (২৩) একই গ্রামের ফজলুল হকের ছেলে। তিনি নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।
সুধারাম থানা পুলিশের ওসি আনোয়ার হোসেন জানান, রাতে মাইজদী থেকে ল²ীপুর জেলার দিকে যাচ্ছিল একটি অ্যাম্বুলেন্স। পথে টেলিভিশন সেন্টারের সামনে বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মোটরসাইকেল থাকা দুইজন গুরুতর আহত হন। পরে তাদের উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেয়া হলে সিরাজকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।
বদলগাছী (নওগাঁ) : নওগাঁর বদলগাছীতে সড়ক দুর্ঘটনায় ফটকর চাঁন মিয়া (৬০) নামে এক শ্রমিক নিহত হয়েছেন। বুধবার বেলা ১১টার দিকে সদর ইউপির চাকরাইল বটতলি মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত চাঁন মিয়া শাহজাদপুর উপজেলার পরজানা গ্রামের মো. সামসাদ প্রামাণিকের ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়কে ঝরল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ