Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে বিক্ষোভ ও মানববন্ধন

শ্রমিক নিয়োগ ও মামলা প্রত্যাহারের দাবিতে

ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৯, ১২:০৫ এএম

শ্রমিক নিয়োগ ও মামলা প্রত্যাহারের দাবিতে আবারও উত্তাল হয়ে উঠেছে দেশের একমাত্র কয়লা ভিত্তিক বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র। শ্রমিকদের বিক্ষোভ মিছিলে বহিরাগতদের হামলা ও মামলায় আবারও বিক্ষুব্ধ হয়ে উঠেছে তারা।
গতকাল বুধবার সকালে তাপবিদ্যুৎ কেন্দ্র এলাকার প্রধান ফটকের সামনে শ্রমিকরা এই বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন। গত ৮ এপ্রিল বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রের তৃতীয় ইউনিটের জন্য ১৫৪ শ্রমিককে স্থায়ীভাবে নিয়োগ দেয়ার প্রতিশ্রুতি অনুযায়ী প্রথম ধাপে ২০ জন শ্রমিক নিয়োগ দেওয়ার কথা থাকলেও ঐদিন কর্তৃপক্ষ কোন কারণ না দেখিয়ে তা স্থগিত করে দেয়। এতে শ্রমিকরা বিক্ষোভ শুরু করে। সেসময় শ্রমিকদের ওই বিক্ষোভকে কেন্দ্র করে একদল মুখোশধারী যুবক বিক্ষোভকারী শ্রমিকদের ওপর হামলা চালায় । এতে শ্রমিক ও হামলাকারীদের মধ্যে সংঘর্ষে বেশ কয়েকজন শ্রমিক ও হামলাকারী আহত হয়। এ ঘটনাকে কেন্দ্র করে শ্রমিকদের বিরুদ্ধে ঐ হামলাকারীরা মামলা দায়ের করেন।
মামলা প্রত্যাহার ও স্থায়ী নিয়োগের দাবীতে গতকাল বুধবার সকালে শ্রমিকরা আবারও তাপবিদুৎ কেন্দ্রের প্রধান ফটকের সামনে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন। এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ ট্রেড ইউনিয়ন দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক নুরুজ্জামান জামান, বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্র আন্দোলন পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক আবু সাইদসহ আরো অনেকে। তারা হুশিয়ারী দিয়ে বলেন,দাবি আদায় না হলে রাজপথ রেলপথ অবরোধসহ কঠোর আন্দোলনে যাবে শ্রমিকরা। এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে তাপ বিদ্যুৎ কেন্দ্র এলাকার ক্ষতিগ্রস্থ প্রায় ৫ শতাধিক নারী পুরুষ অংশগ্রহণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ