Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদারীপুরে ব্রিজের রেলিং ভেঙে বাস খাদে : নিহত ৮, আহত ৩৫

প্রকাশের সময় : ২৮ মে, ২০১৬, ১২:০০ এএম

মাদারীপুর জেলা সংবাদদাতা : ফরিদপুর-বরিশাল মহাসড়কে মাদারীপুর সদর উপজেলার সমাদ্দার এলাকায় শুক্রবার দুপুর সোয়া ২টার দিকে ব্রিজের রেলিং ভেঙে বাস খাদে পড়ে ৮ জন নিহত এবং ৩৫ জন আহত হয়েছে। এদের মধ্যে ১২ জনের অবস্থা আশঙ্কাজনক।
জানা গেছে, ঢাকা থেকে বরিশালগামী সুগন্ধা পরিবহনের যাত্রীবাহী একটি বাস (ঢাকা মেট্রো-ব ০২-০৫২৯) সমাদ্দার ব্রিজে ওঠার সঙ্গে-সঙ্গে ব্রেক ফেল করায় চালক বাসের নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে ব্রিজের রেলিং ভেঙে বাসটি নিচে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ৫ জন এবং মাদারীপুর সদর হাসাপাতালে নেওয়ার পর ২জন এবং রাজৈর হাসপাতালে ১জন মারা যায়। আহত হয় ৩৫জন। গুরুতর আহত ১৮জনকে ঢাকা, বরিশাল ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এর মধ্যে ১২ জনের অবস্থা আশংকাজনক।
পুলিশ, ফায়ার সার্ভিস স্থানীয়রা দুর্ঘটনা কবলিত বাসটি উদ্ধারের চেষ্টা চালাচ্ছে। দুর্ঘটনায় নিহত ৬জনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন-উজিরপুরের হিরালাল বাড়ৈ (৬০), ঝালকাঠি তারাবুনিয়ার সুফিয়া বেগম (৫০), ঝালকাঠি রাজাপুরের বাসের সুপারভাইসার ওয়ালিউল্লাহ (৪৫), চালক মিজানুর রহমান (৪০), বাসের হেলপার সুজন ফকির (২৮) এবং ঢাকার টিপু সুলতান (৪০)। বাকীদের পরিচয় পাওয়া যায়নি।
মাদারীপুর থানার ওসি মো. জিয়াউল মোর্শেদ ও রাজৈর থানার ওসি মো. আনোয়ার হোসেন ভূইয়া বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতদের মর্গে ও আহতদের চিকিৎসার জন্য সকল ব্যবস্থা নিয়েছে।
মাদারীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক নজরুল ইসলাম জানান, নিহতের সংখ্যা বাড়তে পারে, এছাড়াও এখনো উদ্ধার কাজ চলছে। বাসটি পানির মধ্যে থাকায় উদ্ধার কাজ ব্যাহত হলেও নৌকা নিয়ে চলমান রয়েছে।
মাদারীপুরের সহকারী পুলিশ সুপার মো. মনিরুজ্জামান ফকির জানান, খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজে অংশ নেয়। এছাড়া এলাকাবাসী উদ্ধার কাজে ব্যাপক সহযোগিতা করে।
শ্রীপুরে চালক নিহত
শ্রীপুর  উপজেলা সংবাদদাতা :  গাজীপুরের শ্রীপুর উপজেলার গড়গড়িয়া মাষ্টারবাড়ী এলাকায় শুক্রবার সকাল ৬টার দিকে পিক আপের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে ট্রাকচালক হানিফ শেখ (২৯) নিহত হয়েছে।  সে বাগেরহাটের মোল্লাহাট উপজেলার বান্দরখোলা গ্রামের আকবর আলীর ছেলে।  মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাফিজুর রহমান জানান, ময়মনসিংহগামী সিমেন্ট বোঝাই ট্রাক গড়গড়িয়া মাষ্টারবাড়ী এলাকায় এসে পৌঁছলে ভূল পথে বিপরীত দিক থেকে আসা পিক আপ গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ট্রাক চালক হানিফ শেখ মারা যান। পিকআপ চালক পালিয়ে গেলেও পিকআপ আটক রয়েছে। লাশ মাওনা হাইওয়ে থানাতে রয়েছে।
খাগড়াছড়িতে হেলপার নিহত
খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : খাগড়াছড়িতে মালবাহী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে পাহাড়ের খাদে পড়ে আজাদ আলী (৩৫) নামে এক হেলপার নিহত হয়েছে। এসময় ট্রাক চালক হাসমত আলী (৩০) ও ইউসুফ মিয়া (৪০) নামে অপর একজন গুরুতর আহত হয়েছে। শুক্রবার সকালে জেলা সদরের জিরো মাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ট্রাক হেলপার আজাদ আলীর বাড়ি চট্টগ্রামের হাটহাজারীতে।   
খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্তকর্তা সামসুদ্দীন ভূঁইয়া জানান, ট্রাকটি চট্টগ্রাম থেকে ডাল নিয়ে রাঙ্গামাটি জেলার লংগদু আনসার ক্যাম্পে যাচ্ছিলো। সকালে খাগড়াছড়ি শহরে প্রবেশ করার সময় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে পড়ে যায়।
খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাক্তার নয়নময় ত্রিপুরা জানান, হাসপাতালে আনার আগেই হেলপারের মৃত্যু হয়। এছাড়া আহত অপর দু’জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
ধামরাইয়ে যুবকের মৃত্যু
ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা : ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের বাথুলি বাসষ্ট্যান্ডে গতকাল সকাল ১১টার দিকে যাত্রীবাহী একটি বাসের চাকায় পিষ্ট হয়ে শ্যামল পাটনী নামে এক যুবকের মৃত্যু হয়েছে। জানা গেছে,উপজেলার ললিতনগর বাথুলি গ্রামের সতিশ পাটনীর ছেলে শ্যামল পাটনী (৩০)পেশায় স্বর্ণের কারিগর। সে বাথুলি বাজারের দোকান থেকে কিছু টাকা নিয়ে বাড়িতে যাচ্ছিল। মহাসড়কের  সে উক্ত স্থানে পিছন দিক থেকে  আসা একটি দ্রুতগামী বাসের চাপায় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
কুলাউড়ায় বৃদ্ধের মৃত্যু
কুলাউড়া  উপজেলা সংবাদদাতা :
মৌলভীবাজারের কুলাউড়া-জুড়ী সড়কের মানিক সিংহ এলাকায় মোটর সাইকেলের ধাক্কায় সৈয়দ আলী (৭০) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। এসময় মোটরসাইকেল চালক ইসমাইল হোসেন (২৮) গুরুতর আহত হন। গত বৃহস্পতিবার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে জুড়ী থেকে কুলাউড়াগামী একটি মোটর সাইকেল উপজেলার মানিকসিংহ বাজার এলাকায় সড়কের পাশে থাকা সৈয়দ আলী’র ওপর ওঠে যায়। এতে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। তিনি জায়ফরনগর ইউনিয়নের হামিদপুর গ্রামের বাসিন্দা। এসময় নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেল চালক ইসমাইল হোসেন গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে কুলাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক সৈয়দ আলীকে মৃত ঘোষণা করেন এবং ইসমাইলের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।
কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শামসুদ্দোহা পিপিএম বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদারীপুরে ব্রিজের রেলিং ভেঙে বাস খাদে : নিহত ৮
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ