Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০১৯, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৫ রমজান ১৪৪০ হিজরী।

মতবিনিময় সভায় আইজিপি জঙ্গি হামলার

আশঙ্কা না থাকলেও ঝুঁকিমুক্ত নয় দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৯, ১২:০৫ এএম

বিশ্বে জঙ্গিদের মধ্যে এখন দলবদ্ধ হামলার চেয়ে ‘লোন উলফ’ তথা ‘একাকীভাবে হামলা’র প্রবণতা বাড়ছে। এই প্রবণতা রোধ করা প্রায় অসম্ভব। জঙ্গিদের কর্মকাÐ নিয়ন্ত্রণে রয়েছে। তবে পুরোপুরি নির্মূল সম্ভব হয়নি। বাংলাদেশে জঙ্গি হামলার সুনির্দিষ্ট কোনো আশঙ্কা নেই। তবে সম্পূর্ণ ঝঁকিমুক্তও নয় দেশ। তাই বাড়তি সতর্কতা অবলম্বনের পাশাপাশি সার্বিক নিরাপত্তা জোরদার করেছে পুুলিশ। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি। গতকাল পুলিশ সদর দফতরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) কার্যনির্বাহী কমিটির সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী এসব কথা বলেন।
বৌদ্ধ পূর্ণিমায় কোন সুনির্দিষ্ট হামলার তথ্য নেই। তবে হামলা হতে পারে এমন আশংকা থেকে বৌদ্ধ প্রধান এলাকাসহ সারাদেশেই নিরাপত্তা বাড়ানো হয়েছে। ঢাকা এবং পার্বত্য অঞ্চলে বুদ্ধ পূর্ণিমার শোভাযাত্রা হবে। এই শোভাযাত্রা ঘিরেও বিশেষ নিরাপত্তা থাকবে। মধ্যপ্রাচ্যের জঙ্গিী সংগঠন ইসলামিক স্টেট-আইএস’র কোন তৎপরতা বাংলাদেশে নেই। তবে কারও কারও সঙ্গে আদর্শিক যোগাযোগ থাকতে পারে।
অনুষ্ঠানে ক্র্যাব সভাপতি আবুল খায়ের, সাধারণ সম্পাদক দীপু সারোয়ার, অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম, ডিআইজি ব্যারিস্টার মাহবুবুর রহমান, ডিআইজি ওয়াই এম বেলালুর রহমান, এআইজি সোহেল রানা, এসপি কামরুজ্জামান, জনসংযোগ কর্মকর্তা একেএম কামরুল আহছানসহ ক্র্যাব ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ