Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

স্বাস্থ্য পরীক্ষার জন্য লন্ডন গেলেন প্রেসিডেন্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মে, ২০১৯, ১২:০৫ এএম

প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ স্বাস্থ্য পরীক্ষা ও চোখের চিকিৎসার জন্য আজ লন্ডনের উদ্দেশে রওয়ানা দিয়েছেন।
বঙ্গভবনের এক মুখপাত্র জানান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের একটি ভিভিআইপি ফ্লাইট (বিজি-০০১) প্রেসিডেন্টকে নিয়ে গতকাল সকাল ৯টা ৩৫ মিনিটে হজরত শাহজালাল (র) আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।
রাষ্ট্রপ্রধান লন্ডনের মুরফিল্ড আই হসপিটাল ও বুপা ক্রমওয়েল হসপিটালে স্বাস্থ্য পরীক্ষা করাবেন। এ সময় বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন, কূটনৈতিক কোরের ডিন, ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন, বাংলাদেশে নিযুক্ত জার্মানির রাষ্ট্রদূত পিটার ফারেনহোল্টজ, মন্ত্রিপরিষদ সচিব মোহম্মদ শফিউল আলম, মুখ্যসচিব মো. নজিবুর রহমান, তিন বাহিনীর প্রধানগণ, পুলিশের প্রধান পরিদর্শক (আইজিপি) ড. মোহম্মদ জাভেদ পাটোয়ারি, পররাষ্ট্র্র সচিব এম শহীদুল হক এবং বেসামরিক ও সামরিক উচ্চপদস্থ কর্মকর্তারা প্রেসিডেন্টকে বিদায় জানান।
তিনি আরো বলেন, প্রেসিডেন্ট ২৬ মে দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে। এর আগে ৭৫ বছর বয়সী প্রেসিডেন্ট হামিদ গত বছরের জুলাই মাসে স্বাস্থ্য পরীক্ষা করিয়েছিলেন। আব্দুল হামিদ দীর্ঘদিন ধরেই চোখে গ্লকোমার সমস্যায় ভুগছেন। তিনি জাতীয় সংসদের স্পিকার থাকার সময় থেকেই লন্ডনে স্বাস্থ্য পরীক্ষা করাচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রেসিডেন্ট

৯ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন